ডিআরইউতে জানাজা শেষে বাড়ির পথে সাংবাদিক সফিউল আলম রাজার মরদেহ

সাংবাদিক শফিউল আলম রাজা (ছবি: সংগৃহীত)

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)-তে সাংবাদিক ও ভাওয়াইয়া সংগীত শিল্পী সফিউল আলম রাজার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৭ মার্চ) রাত সাড়ে ১০টায় জানাজার পর সহকর্মী ও সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সফিউল আলম রাজার মরদেহ গ্রামের বাড়ি কুড়িগ্রামের চিলমারীর উদ্দেশে নিয়ে যাওয়া হয়। এর আগে তার প্রথম জানাজার নামাজ মিরপুর সাড়ে ১১তে (৫/৬, পল্লবী) অনুষ্ঠিত হয়েছে।

ডিআরইউতে অনুষ্ঠিত জানাজার নামাজে অংশ নিয়েছেন সংগঠনের সভাপতি ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)  সভাপতি মোল্লা জালাল,  ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ডিআরইউর সাবেক সভাপতি সাইফুল ইসলাম, সাখাওয়াত হোসেন বাদশা, রংপুর বিভাগ সাংবাদিক সমিতির নেতা মশিউর রহমান, ফিরোজ চৌধুরী, মো. রুহুল আমিন প্রমুখ।

ডিআরইউতে সাংবাদিক শফিউল আলম রাজাকে শেষ শ্রদ্ধা

জানা যায়, সফিউল আলম রাজা বাংলাদেশ ও কলকাতায় ভাওয়াইয়া গানের শিল্পী হিসেবে বেশ পরিচিত। তিনি দৈনিক যুগান্তরসহ দেশের বেশ কয়েকটি গণমাধ্যমে কর্মরত ছিলেন। সর্বশেষ অনলাইন নিউজ পোর্টাল প্রিয় ডটকমের প্রধান প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সফিউল আলম রাজার জন্ম কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায়। তার পিতা মরহুম নাজমুল হক ও মাতা মরহুমা শামসুন্নাহার বেগম। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। সফিউল আলম রাজা বাংলাদেশ বেতারের ‘বিশেষ’ ও বাংলাদেশ টেলিভিশনের ‘প্রথম’ শ্রেণীর শিল্পী। এছাড়াও তিনি দেশের সব টেলিভিশন চ্যানেলে সংগীত পরিবেশন করেন। ২০০৮ সালে রাজধানীতে ‘ভাওয়াইয়া’ গানের দল প্রতিষ্ঠা করেন। এছাড়াও ২০১১ সালে রাজধানীর পল্লবীতে প্রতিষ্ঠা করেন ‘ভাওয়াইয়া স্কুল’। পেশাগত জীবনেও তিনি সাংবাদিকতায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় পুরস্কার, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল পুরস্কার, ডেমোক্রেসি ওয়াচ হিউম্যান রাইটস অ্যাওয়ার্ড, ইউনেস্কো ক্লাব অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডসহ অনেক পুরস্কার পেয়েছেন।