প্রতারকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের

শিক্ষা মন্ত্রণালয়

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদ্রাসা) সরকারি করার নামে প্রতারণার আশ্রয় নিলে আইনগত ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার (২০ মার্চ) এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতা চেয়ে পরিপত্র জারি করা হয়েছে। ওই পত্রে প্রতারকদের বিরুদ্ধে মামলার করার আহ্বান জানানো হয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়কে।

জানা যায়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ ও মাদ্রাসা) সরকারি করার নামে এক শ্রেণির অসাধু ব্যক্তির প্রতারণা চলছে দীর্ঘদিন থেকে। এই পরিস্থিতি সামাল দিতে সংশ্লিষ্টদের সতর্ক করতে কয়েক দফা জরুরি বার্তা জারি করার হলেও প্রতারণা থামেনি। বরং ভিন্ন ভিন্ন কায়দায় প্রতারণার আশ্রয় নেওয়া হচ্ছে। এ কারণে আইনগত ব্যবস্থা নেওয়ার আহ্বান  জানানো হয়েছে।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন এ সংক্রান্ত জরুরি গণবিজ্ঞপ্তি জারি করেন। জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয় মন্ত্রণালয় থেকে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালকে দেওয়া চিঠিতে বলা হয়েছে, বিভিন্ন প্রতিষ্ঠানের ইমেইলে প্রতারকরা পত্র পাঠিয়ে বিকাশে টাকাও দাবি করেছে।