নারী উন্নয়ন শক্তির উদ্যোগে সাংবাদিকদের পুরস্কার প্রদান





নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং যৌন নির্যাতন প্রতিরোধে প্রতিবেদন প্রকাশে সাংবাদিকদের পুরস্কৃত করেছে ‘নারী উন্নয়ন শক্তি’। মঙ্গলবার (২১ মে) রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে উইমেন’স ফান্ড ফর এশিয়া, শ্রীলঙ্কার সহায়তায় আয়োজিত এক অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়।
দৈনিক পত্রিকায় প্রতিবেদনের জন্য প্রথম হয়েছেন দৈনিক যুগান্তরের রীতা ভৌমিক, দ্বিতীয় হয়েছেন দৈনিক ইত্তেফাকের নাসিমা খাতুন এবং যৌথভাবে তৃতীয় হয়েছেন দৈনিক অর্থনীতির কাগজের মো. এহছানুল হক ও দৈনিক জনকণ্ঠের ওয়াজেদ হীরা। টেলিভিশন রিপার্টের জন্য প্রথম হয়েছেন বাংলাভিশনের শারমিন ইব্রাহীম, দ্বিতীয় হয়েছেন নিউজ টুয়েন্টিফোরের শেখ হুমায়ুন কবীর সূর্য এবং তৃতীয় হয়েছেন মোহনা টিভির নাজনীন আক্তার।
সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ অনুষ্ঠানে বলেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে এবং এক্ষেত্রে সাংবাদিকদের আরও বেশি ভূমিকা পালন করতে হবে।
তিনি আনুষ্ঠানিকভাবে পুরস্কারপ্রাপ্তদের মাঝে ক্রেস্ট, নগদ অর্থ ও সার্টিফিকেট বিতরণ করেন।
অনুষ্ঠানে নারী উন্নয়ন শক্তির নির্বাহী পরিচালক ড. আফরোজা পারভীন, ইউএনবি সম্পাদক মাহফুজুর রহমান, আমেরিকান ইন্টারন্যাশনাল হসপিটালের ডিরেক্টর সুলতান মুহম্মদ রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।