ছাত্রলীগের অনশনকারীদের ৫ জন অসুস্থ



শেখ আবদুল্লাহআমরণ অনশনে থাকা বাংলাদেশ ছাত্রলীগের ‘পদবঞ্চিত’ ও প্রত্যাশা অনুযায়ী পদ না পাওয়া নেতাকর্মীদের ৫ জন অসুস্থ হয়ে পড়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) গতকাল শনিবার (২৯ জুন) থেকে অনশন শুরু করেছেন তারা।
এর আগে ছাত্রলীগের কমিটি থেকে বিতর্কিতদের বাদ দেওয়াসহ ৪ দফা দাবিতে টানা ১ মাস ৪ দিন অবস্থান কর্মসূচি পালন করেন এই নেতাকর্মীরা। এরপর অনশনে বসেন তারা।
অসুস্থ হয়ে পড়া ৫ জন হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-প্রচার সম্পাদক শেখ আবদুল্লাহ, সাবেক উপ কর্মসূচি-পরিকল্পনা সম্পাদক মুরাদ হায়দার, সাবেক সহ-সম্পাদক তৌহিদুল ইসলাম শামীম, ইমতিয়াজ বুলবুল ও শাহজালাল শাওন। তাদের মধ্যে আবদুল্লাহর অবস্থা বেশি খারাপ। তাকে স্যালাইন দেওয়া হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান আন্দোলনকারীদের মুখপাত্র রাকিব হোসেন।
তিনি জানান, অসুস্থদের মধ্যে একজনকে অনশনস্থলে স্যালাইন দেওয়া হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজের একজন নার্স এসে তাকে স্যালাইন দেন।
রাকিব হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমাদের আমরণ অনশন চলছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।’
প্রসঙ্গত, আন্দোলনকারীদের ৪ দফা দাবি হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের সুযোগ; বিতর্কিত সব নেতাকে বহিষ্কার; বিক্ষুব্ধদের মধ্য থেকে যোগ্যতার ভিত্তিতে বিতর্কিতদের জায়গায় পদায়ন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন (১৩ মে) ও টিএসসিতে (১৯ মে) বিক্ষুব্ধদের ওপর হামলার বিচার করা।