গুলশানে ১৩৬৮ ক্যান বিয়ারসহ মাদক কারবারি আটক

জব্দ করা বিয়াররাজধানীর গুলশানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিয়ার ক্যানসহ মো. লিটন (৩০) নামে এক  মাদক কারবারিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)। মাদক পরিবহনে ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়েছে। 

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর গুলশান-১ নম্বর সার্কেলের ৯ নম্বর রোডে একটি প্রাইভেটকার থামান র‌্যাবের সদস্যরা। এ সময় তারা ওই প্রাইভেটকার থেকে ১৩৬৮ ক্যান বিয়ার উদ্ধারসহ লিটনকে আটক করেন।

র‌্যাব জানায়, আটক লিটন ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের চুনপুটিয়া আমিনপাড়া এলাকার  মো. রফিকের ছেলে।

র‌্যাব-১ অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল মো. সারওয়ার বিন কাশেম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে গুলশান এলাকায় আমরা অভিযান পরিচালনা করি। মাদক কারবারি লিটন সেখানে বিয়ারের ক্যানগুলো সরবরাহ ও বিক্রির জন্য অবস্থান করছিল। এ সময় হাতেনাতে তাকে আটক করা হয়।’ 

র‌্যাবের হেফাজতে মাদক কারবারি লিটনর‌্যাবের এই কর্মকর্তা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে লিটন জানায়, সে পেশায় প্রাইভেটকারচালক। প্রাইভেটকার চালানোর আগে সে একটি বায়িং হাউজে কাজ করতো। মাদকাসক্ত হওয়ার পর লিটন মাদকের কারবারে জড়িয়ে পড়ে। পাঁচ বছর যাবৎ সে মাদকের চালান সংগ্রহ করে রাজধানীসহ আশপাশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল। মাদকের প্রতিটি চালান সরবরাহের জন্য লিটন ১০ হাজার টাকা করে পায় বলেও স্বীকার করেছে।

লেফটেন্যান্ট কর্নেল মো. সারওয়ার বিন কাশেম জানান, লিটন মাদক কারবারি সিন্ডিকেটের সদস্য। এই সিন্ডিকেটের মূল হোতা টঙ্গী এলাকার একজন বড়মাপের মাদক কারবারি। তার কাছ থেকে চালানটি সংগ্রহ করে প্রাইভেটকারে গুলশানে নিয়ে আসে লিটন।

লিটনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাব কর্মকর্তা।