হরিণ হত্যার অপরাধে কারাগারে অনলাইন ক্যাসিনো’র মূলহোতা সেলিম

সেলিম প্রধানের বাসা থেকে উদ্ধার হওয়া দুটি হরিণের চামড়া

অনলাইন ক্যাসিনোর বাংলাদেশের মূল হোতা সেলিম প্রধানের বাসা থেকে দুটি হরিণের চামড়া উদ্ধার হওয়ায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে তাকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১ অক্টোবর) রাতে তাকে এ দণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দেশ ছাড়ার আগ মুহূর্তে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একটি ফ্লাইট থেকে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব-১। এরপর তার গুলশানের বাসা ও বনানীর অফিসে টানা ১৮ ঘণ্টা অভিযান চালায় আইন প্রয়োগকারী সংস্থাটি। মঙ্গলবার বিকালে সংবাদ সম্মেলন করে র‌্যাব-১ এর অধিনায়ক সারোয়ার বিন কাশেম জানান, সেলিম প্রধানের বাসা ও অফিস থেকে ২৯ লাখ ৫ হাজার ৫শ’ নগদ টাকাসহ  ২৩টি দেশের বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়েছে যার পরিমাণ বাংলাদেশি মুদ্রায় ৭৭ লাখ ৬৩ হাজার টাকা। এছাড়াও ১৩টি ব্যাংকের ৩২টি চেকবই, ৮৪টি মদের বোতল, মেয়াদোত্তীর্ণসহ ১২টি পাসপোর্ট ও চারটি ল্যাপটপ উদ্ধার করা হয়। জব্দ করা হয় একটি সার্ভার। এসময় তার বাসা থেকে দুটি হরিণের চামড়া উদ্ধার করা হয় বলেও জানান র‌্যাব-১ এর অধিনায়ক।

সেলিম প্রধান। বাংলাদেশে অনলাইন ক্যাসিনোর মূল হোতা হিসেবে তাকে অভিযুক্ত করেছে র‌্যাব

এরপর রাতে র‌্যাবের মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান জানান, বিকালে সেলিম প্রধানের গুলশানের বাসা থেকে দুটো হরিণের চামড়া উদ্ধারের পর তিনি অবৈধভাবে হরিণের চামড়া রাখার বিষয়টি স্বীকার করে নেওয়ায় র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম সেলিম তাকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ছয় মাসের কারাদণ্ড দেন।

তিনি জানান, সাজা দেওয়ার পর তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

এছাড়াও তার বিরুদ্ধে মানি লন্ডারিং ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

অপরদিকে, সেলিম প্রধানের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করে তা থেকে লেনদেন স্থগিত করেছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট।


আরও পড়ুন:

সেলিম প্রধানের বাসায় ২৩ দেশের মুদ্রা, হরিণের চামড়া 

তিনটি ব্যাংকে অনলাইন ক্যাসিনোর লেনদেন হতো

সেলিম প্রধানের ব্যাংক হিসাব স্থগিত করলো বিএফআইইউ