আবরার হত্যা মামলা: অমিত ও তোহা পাঁচ দিনের রিমান্ডে

আদালতে পুলিশ হেফাজতে অমিত (ডানে) ও তোহা (লাল টি শার্ট পরা)বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেফতার দুই শিক্ষার্থীর প্রত্যেককে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১১ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারী শুনানি শেষে এ আদেশ দেন। আসামিরা হলো— অমিত সাহা ও হোসেন মো. তোহা। রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান শুনানিতে অংশ নেন। আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিলের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক উভয়কে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। এর আগে গত ৭ অক্টোবর এ মামলায় গ্রেফতার ১০ আসামিকে পাঁচ দিনের রিমান্ডে পাঠান ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে। ওইদিন রাত তিনটার দিকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় একাধিক ভিডিও ফুটেজও পাওয়া যায়। আবরারকে হত্যার ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ৭ অক্টোবর রাজধানীর লালবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৯ জনকে আসামি করা হয়েছে। আবরার হত্যাকাণ্ডে সংশ্লিষ্ট থাকার অভিযোগে বুয়েট ছাত্রলীগের মোট ১৭ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।