আতিকুলের বিরুদ্ধে তাবিথের অভিযোগের সত্যতা মেলেনি

আতিকুল ইসলাম ও তাবিথ আউয়াল

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে বিএনপি’র প্রার্থী তাবিথ আউয়ালের অভিযোগের সত্যতা মেলেনি। সংশ্লিষ্ট এলাকায় দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনার তদন্ত করে রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেমের কাছে প্রতিবেদন জমা দিয়েছেন।

নির্বাচনি প্রচারণা নিষিদ্ধ সময়ে আতিকুল ইসলামের নিজের পক্ষে ভোট চাওয়ার অভিযোগের তদন্তের দায়িত্ব দেওয়া হয় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাইবুর রহমান আশিককে। তিনি ঘটনাটি তদন্ত করে মঙ্গলবার (৭ জানুয়ারি) প্রতিবেদন জমা দেন।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, যে চারটি ছবি অভিযোগের সঙ্গে দেওয়া হয়েছিল তার মধ্যে দুটিতে আতিকুল ইসলামকে দেখা যায়নি। এছাড়া যে দুটি ছবিতে আতিকুল ইসলামকে দেখা গেছে সেখানকার দোকানি ও লোকজনের সঙ্গে কথা বলা হয়েছে। কিন্তু গুলশান পার্ক এলাকায় ৯টা পর্যন্ত মিছিল-মিটিং সংগঠিত হয়নি। চারজন ব্যক্তির লিখিত বক্তব্যও নেওয়া হয়েছে। ফলে তাবিথ আউয়ালের অভিযোগটি সত্য নয় মর্মে প্রমাণিত হয়েছে।

এ বিষয়ে উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম বলেন, ‘বিএনপি প্রার্থী তাবিথ আউয়াল আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে যে অভিযোগটি দিয়েছেন সেটির সত্যতা মেলেনি।’

এর আগে, ৪ জানুয়ারি বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল রিটার্নিং কর্মকর্তার কাছে আতিকুল ইসলামের বিরুদ্ধে নির্বাচনি আচরণ বিধি ভঙ্গের অভিযোগ করেন। এই অভিযোগের সঙ্গে তাবিথ সেদিন আতিকুল ইসলামের প্রচারণার ছবিও জমা দেন।