উইলস লিটলের শিক্ষিকার বিচ্ছিন্ন হাতটি সংযুক্ত করা হয়েছে

ঢামেকেশিক্ষিকা ফাহিমা বেগমরাজধানীর কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা ফাহিমা বেগমের বিচ্ছিন্ন হয়ে যাওয়া হাতটি ছয়ঘণ্টার অপারেশনে সংযুক্ত করা হয়েছে। তবে হাতটি ঠিকভাবে কাজ করবে কিনা তা জানতে আরও সময় লাগবে। অপারেশনের পর শিক্ষিকাকে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সমন্বয়ক ডাক্তার সামন্ত লাল সেন এসব তথ্য জানান।

মঙ্গলবার (১০ মার্চ) রাত ১১টা ২৫ মিনিটে তাকে অপারেশন থিয়েটার থেকে বের করা হয়। এর আগে প্রায় ৬ ঘণ্টা প্রচেষ্টায় অস্ত্রপোচার সম্পন্ন হয়। ৭২ ঘণ্টা না যাওয়া পর্যন্ত এ সম্পর্কে কিছু বলা যাবে না জানিয়েছেন সামন্ত লাল সেন।
উল্লেখ্য, মঙ্গলবার (১০ মার্চ) উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের কলেজ শাখার শিক্ষক ও শিক্ষার্থীরা টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শিক্ষা সফরে যাচ্ছিলেন। পথে গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় বাসচালক নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা লাগায়। এতে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের পৌরনীতি বিভাগের শিক্ষিকা ফাহিমা বেগমের বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায় ও অন্তত ১৫ শিক্ষার্থী আহত হন। ১০৫ জন শিক্ষার্থী, ১০ জন শিক্ষক ও চার জন স্টাফ ওই সফরে যান। দুর্ঘটনার পর হেলিকপ্টারে করে ফাহিমা বেগমকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।
ফাহিমা বেগমের স্বামীর নাম সৈয়দ শফিকুল ইসলাম। তাদের বাসা ১৫/১৭, শান্তিনগর। গ্রামের বাড়ি কুড়িগ্রাম সদর উপজেলায়।

আরও পড়ুন...

উইলস লিটলের শিক্ষিকার বিচ্ছিন্ন হাতটি সংযোজনের চেষ্টা চলছে

উইলস লিটলের শিক্ষিকার হাত বিচ্ছিন্ন, ১৫ শিক্ষার্থী আহত