করোনা প্রতিরোধে রাজধানীতে ত্রাণ বিতরণ নৌবাহিনীর

ISPR (3)করোনাভাইরাস প্রতিরোধে রাজধানীর বিভিন্ন এলাকায় ত্রাণ ও জীবাণুনাশক স্প্রে কার্যক্রম চালিয়েছে নৌবাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, দেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় রাজধানীর গুলশান ও আমেরিকান দূতাবাস সংলগ্ন কূটনৈতিক এলাকার প্রধান প্রধান সড়ক, ফুটপাত ও আশেপাশের পরিবেশ জীবাণুমুক্ত রাখতে জীবাণুনাশক স্প্রে ছিটানোসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে নৌবাহিনী।

মঙ্গলবার (৭ এপ্রিল) নৌবাহিনীর সদস্যরা এসব কার্যক্রম পরিচালনা করে। এসময় ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক)-সহ নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ISPR (1)এর আগে নৌবাহিনীর সদস্যরা রাজধানীর ভাসানটেক এলাকায় গরিব, দুস্থ ও অসহায় ৫০০ পরিবারের মাঝে প্রতিটি পরিবারকে  সাত কেজি চাল, আড়াই কেজি ডাল, আড়াই লিটার তেল,এক কেজি চিনি,পাঁচ কেজি আলু, এককেজি লবণ, ছয়টি সাবান ও চারটি মাস্কসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করে।

এছাড়া নৌবাহিনীর সদস্যরা জনসমাগম বন্ধসহ সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে স্থানীয়দের মাঝে সচেতনতা তৈরি করতে নানা পরামর্শ প্রদান করছে। উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় স্থানীয় জনগণের সঙ্গে একাত্ম হয়ে নৌবাহিনী এ কার্যক্রম পরিচালনা করছে। দেশের সার্বিক পরিস্থিতি উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই কার্যক্রম অব্যাহত থাকবে।