করোনা জয় করলেন পুলিশের আরও ২৩ সদস্য

6উন্নত চিকিৎসা, নিবিড় পরিচর্যা এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সার্বক্ষণিক তত্ত্বাবধানের কারণে ক্রমেই সুস্থ হয়ে উঠছেন করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা। করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে জীবনযুদ্ধে জয়ী হয়েছেন আরও ২৩ জন পুলিশ সদস্য। মঙ্গলবার (১২ মে) তারা সুস্থ হয়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন। নমুনা পরীক্ষায় করোনা (কোভিড-১৯) পজিটিভ হওয়ায় তারা বিভিন্ন সময়ে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এনিয়ে করোনা আক্রান্ত মোট ২৯৮ জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন।

পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বিষয়টি নিশ্চিত করেছেন।

5পুলিশ কর্মকর্তারা জানান, আইইডিসিআরের চিকিৎসা প্রটোকল অনুযায়ী এই ২৩ পুলিশ সদস্যকে পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টের রিপোর্ট দুবারই নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল কর্তৃপক্ষ করোনাভাইরাস থেকে মুক্ত হয়ে সুস্থ হয়ে ওঠা এসব পুলিশ সদস্যকে ফুল দিয়ে বিদায় জানান।

1পুলিশ কর্মকর্তা সোহেল রানা জানান, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এসব উদ্যোগের ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন।

2উল্লেখ্য, বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রায় দেড় হাজার সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে অর্ধেক সদস্যই ঢাকা মেট্রোপলিটন পুলিশে কর্মরত।