যাত্রী ও এয়ারলাইন্সগুলোকে স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান বিমান প্রতিমন্ত্রীর

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী১ জুন  থেকে অভ্যন্তরীণ রুটে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ফ্লাইট চালু হচ্ছে। যাত্রী ও এয়ারলাইন্সগুলোকে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। শনিবার (৩০ মে) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ টার্মিনাল সরেজমিনে পরিদর্শনের সময় তিনি এ আহ্বান জানান।
বিমান প্রতিমন্ত্রী বলেন,  অভ্যন্তরীণ রুটে পরিচালিত বিমান যাত্রীদের স্বাস্থ্যসুরক্ষার জন্য বিমানবন্দরে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। যাত্রীদের বিমানে ভ্রমণ করার সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার অনুরোধ করছি।

বিমানবন্দর পরিদর্শনের পাশাপাশি প্রতিমন্ত্রী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতিও পরিদর্শন করেন। প্রতিমন্ত্রী বলেন, গত ২৮ ডিসেম্বর  প্রধানমন্ত্রী কর্তৃক তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ উদ্বোধনের পর থেকে বিরতি ছাড়াই তা চলমান রয়েছে। দেশে করোনাভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও এই কাজ চলমান ছিল। কাজের অগ্রগতি সন্তোষজনক। নির্ধারিত সময়ের মধ্যেই তৃতীয় টার্মিনাল নির্মাণ সম্পন্ন হবে।

এ সময় তার সঙ্গে ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মহিবুল হক ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান।

মহিবুল হক বলেন, তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি ও পহেলা জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চালনার প্রস্তুতি পরিদর্শনের জন্য আমরা এখানে এসেছি। প্রস্তুতি পরিদর্শন শেষে আমার কাছে প্রতীয়মান হয়েছে যাত্রীরা নিরাপদেই ভ্রমণ করতে পারবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মফিদুর রহমান বলেন, আমরা বিমানবন্দরে যেসব ব্যবস্থা গ্রহণ করেছি এবং বিমান চালনাকারী প্রতিষ্ঠানগুলোকে যে নির্দেশনা দিয়েছি তা যথাযথভাবে অনুসরণ করে যাত্রীরা যদি স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করে তবেই আমাদের প্রচেষ্টা সার্থক হবে।