বিশেষ ফ্লাইটে করে এলো চোরাই ৫ কেজি সোনা

 

বিশেষ ফ্লাইটে করে সোনা পাচারকরোনা পরিস্থিতির মধ্যে সৌদি আরবের জেদ্দা থেকে বিশেষ ফ্লাইটে আসা এক যাত্রীর কাছ থেকে পাঁচ কেজি ২০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস। শনিবার (২৫ জুলাই) সকাল সাড়ে ৯টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট ৪১৪ জনকে নিয়ে জেদ্দা থেকে ঢাকায় আসে। সেই ফ্লাইটে আসা যাত্রী ইসমাইল হোসেন সরকারকে এসব সোনাসহ আটক করা হয়।

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার (প্রিভেন্টিভ) মো. সোলাইমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এই কর্মকর্তা জানান, ঢাকা কাস্টস হাউসের এ শিফট হযরত শাহজালাল আন্তর্জাতিক  বিমানবন্দরে গোপন সংবাদের ভিত্তিতে  বিভিন্ন পয়েন্টে অবস্থান গ্রহণ করে। নজরদারির এক পর্যায়ে গ্রিন চ্যানেলে তল্লাশির সময় যাত্রী ইসমাইল হোসেন সরকারকে চ্যালেঞ্জ করা হয়। তার সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করলে ব্যাগের ভেতরে থাকা দুটি জুসার মেশিন ও দুটি ডিজিটাল সাউন্ড বক্স এর ব্যাটারির মধ্যে বিশেষ কৌশলে লুকানো অবস্থায় ৩২টি সোনার বার পাওয়া যায়। যার ওজন পাঁচ কেজি ২০০ গ্রাম। এর আনুমানিক বাজার মূল্য প্রায় তিন কোটি  ১২ লাখ ২০ হাজার টাকা।
আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে এবং আটককৃত যাত্রীকে পুলিশে সোপর্দ করার প্রক্রিয়া চলছে বলে জানান মো. সোলাইমান।