মানিকগঞ্জে বন্যাদুর্গত এলাকায় নৌবাহিনীর খাদ্য ও চিকিৎসা সহায়তা

 

৯৯দেশে বন্যা পরিস্থিতি মোকাবিলার অংশ হিসেবে মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার তিনটি বন্যাদুর্গত এলাকায় খাদ্য ও চিকিৎসা সামগ্রী বিতরণ করেছে নৌবাহিনী। বন্যার কারণে চরম খাদ্য, পানীয় এবং চিকিৎসা সংকটে পড়া মানুষের মধ্যে এসব খাদ্যও চিকিৎসা সহায়তা দেওয়া হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার শিবালয়, তেওতা ও আরুয়া ইউনিয়নের স্থানীয় হতদরিদ্র ৮৯০টি পরিবারের মধ্যে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) শুকনা খাদ্য ও চিকিৎসা সামগ্রী বিতরণ করেছে নৌবাহিনী। খাদ্য সহায়তা হিসেবে প্রতিটি পরিবারকে চাল, ডাল, তেল, চিড়া, চিনি, মুড়ি, গুড়, লবণ, মোমবাতি, দিয়াশলাই, স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও বিশুদ্ধ পানি দেওয়া হয়।

খাদ্য ও চিকিৎসা সামগ্রী বিতরণের সময় মানিকগঞ্জ জেলার শিবালয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় চেয়ারম্যান ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বন্যা পরিস্থিতি মোকাবিলায় দেশের প্রত্যন্ত অঞ্চলে ক্ষতিগ্রস্ত এলাকার মানুষের সহায়তায় নিয়মিত এ কার্যক্রম পরিচালনা করছে নৌবাহিনী। পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছে আইএসপিআর।