৯ শতাংশ জমি উদ্ধার করলো ডিএসসিসি

ডিএসসিসি’র অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানঅবৈধ স্থাপনায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৯ শতাংশ জমি উদ্ধার করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) অভিযানের ২৫তম দিনে এ উচ্ছেদ ও জরিমানা করা হয়।

ডিএসসিসি সূত্র জানায়, ডিএসসিসি অঞ্চল ৭ এর গ্রীন মডেল টাউন গেট সংলগ্ন দক্ষিণ মুগদা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় রাস্তা সম্প্রসারণের কাজে বাধা সৃষ্টি করে তৈরি করা একটি অবৈধ পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়। ডিএসসিসি'র সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন।

অভিযান সম্পর্কে ডিএসসিসি'র সম্পত্তি কর্মকর্তা বলেন মনিরুজ্জামান বলেন, গত বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস দক্ষিণ মুগদা এলাকা পরিদর্শন করে সেই এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ দিয়েছিলেন। মেয়রের নির্দেশনায় আজ মঙ্গলবার সকাল থেকে উচ্ছেদ কার্যক্রম শুরু হয়।ডিএসসিসি’র অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ অভিযান প্রসঙ্গে বলেন, ডিএসসিসি'র মেয়র মহোদয়ের নির্দেশনা ছিল, এক সপ্তাহের মধ্যে যেন এই এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। সেই নির্দেশনার আলোকে মঙ্গলবার সকাল ১১টা থেকে আমরা দক্ষিণ মুগদায় উচ্ছেদ অভিযান শুরু করি (এখনো চলমান রয়েছে)। এই অভিযানের মাধ্যমে রাস্তা সম্প্রসারণ কাজে বাধা সৃষ্টিকারী একটি বড় পাকা স্থাপনা আমরা উচ্ছেদ করেছি এবং ৯ শতাংশ জমি আমরা দখলমুক্ত করতে পেরেছি।

তিনটি মামলা ও এক লাখ টাকা জরিমানা

এদিকে মশার প্রজননস্থল শনাক্তকরণে আজ ২১তম দিনে ডিএসসিসি’র একটি ভ্রাম্যমাণ আদালত অঞ্চল- ১ এর ১৫ ও ১৭ নম্বর ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এ সময় ৩২টি স্থাপনা পরিদর্শন করে তিনটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় তিনটি মামলা দায়ের ও এক লাখ টাকা জরিমানা করেন।