ঢাকা আন্তর্জাতিক ম্যারাথনের প্রথম সভা অনুষ্ঠিত

ম্যারাথন নিয়ে সভা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের নেতৃত্বে ঢাকা আন্তর্জাতিক ম্যারাথন প্রতিযোগিতার প্রথম প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে নগর ভবনের বুড়িগঙ্গা হলে ম্যারাথন প্রতিযোগিতার প্রথম প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

ডিএসসিসি'র ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সদস্য এবং করপোরেশনের বিভাগীয় কর্মকর্তাদের উপস্থিতিতে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় দ্রুততম সময়ের মধ্যে সকল দূতাবাস এবং এ সংশ্লিষ্ট সব দেশি-বিদেশি ক্রীড়া সংগঠনকে পত্র মারফত জানানোসহ প্রয়োজনীয় সকল যোগাযোগ সম্পন্ন করা এবং আয়োজন সফল করার লক্ষে সব উপ-কমিটি গঠন করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, মুজিববর্ষের মহান বিজয় ও স্বাধীনতা দিবসে একটি আত্মমর্যাদাশীল ঢাকাকে বিশ্বব্যাপী পরিচিত করতে আমাদের এই আয়োজন। সে আয়োজনে কোনও কমতি রাখা যাবে না এবং আয়োজন হতে হবে জাঁকজমকপূর্ণ।

এ সময় তিনি ডিএসসিসি’র সব স্তরের কর্মকর্তাদের স্ট্যান্ডিং কমিটিকে প্রয়োজনীয় সহযোগিতা ও সমন্বয় করার নির্দেশনা দিয়ে বলেন, একটি বিশ্বমানের প্রতিযোগিতা আয়োজনে আপনারা সবাই নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনে এগিয়ে আসবেন বলে আমি বিশ্বাস করি।

সভায় উপস্থিত কর্মকর্তাবৃন্দ ও অতিথি এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস ম্যারাথন প্রতিযোগিতার রুট-ম্যাপ নির্ধারণ করে সেই অনুযায়ী আজ থেকে কাজ শুরু করে দিতে সব দফতরকে নির্দেশনা দিয়ে বলেন, রুট-ম্যাপ করার সময় আপনারা ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনাগুলোকে বিশ্বদরবারে উপস্থাপন করার বিষয়টি বিবেচনায় নেবেন।

ডিএসসিসি মেয়র সেই রুট-ম্যাপ ধরে যত ধরনের অবৈধ স্থাপনা এবং দখলদারিত্ব রয়েছে সেগুলোও উচ্ছেদ করার এবং ম্যারাথন-রুটকে দৃষ্টিনন্দনভাবে সাজাতে নির্দেশ দেন।

সভায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল (ডা.) শরীফ আহমেদ, ডিএসসিসি সচিব আকরামুজ্জামান, জিএম ট্রান্সপোর্ট বিপুল চন্দ্র বিশ্বাস, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।