ফ্রান্সে মহানবীকে অবমাননার প্রতিবাদ করতে হবে সরকারকে: খেলাফত মজলিস

n-gong-dua

ফ্রান্সে মহানবীকে (সা.)-কে অবমাননা করে কার্টুন প্রকাশ ও প্রদর্শনের প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করেছে খেলাফত মজলিস। শুক্রবার (৩০ অক্টোবর) বিক্ষোভ সমাবেশ থেকে মহানবী (সা.)-কে অবমাননার জন্য ফ্রান্সকে অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়। মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশ সরকারকে ফ্রান্সে প্রতিবাদে জানানোর আহ্বানও জানায় দলটির নেতাকর্মীরা।

শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

খেলাফত মজলিস নারায়নঞ্জ জেলা ও মহানগরীর উদ্যোগে নারায়নগঞ্জ প্রেসক্লাব চত্বর থেকে বিকাল ৪টায় বিক্ষোভ মিছিল বের হয়। বাদ জুমা বরিশাল টাউন হল থেকে মিছিল বের করে বরিশাল মহানগরী খেলাফত মজলিস। পটুয়াখালী, ভোলাতেও বিক্ষোভ করেছেন দলটির নেতাকর্মীরা।

চট্টগ্রাম মহানগর খেলাফত মজলিস জুমার নামাজের পর জমিয়াতুল ফালাহ মসজিদের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল করে। খেলাফত মজলিস কক্সবাজার শহর শাখার উদ্যোগে জুমার নামাজের পর শহরের খুরুশকুল রাস্তার মাথা থেকে মিছিল বের হয়। ময়মনসিংহ, গাইবান্ধা, হবিগঞ্জেও দলটির নেতা কর্মীরা বিক্ষোভ করেছেন। জুমার নামাজের পর সুনামগঞ্জ শহরের ট্রাফিক পয়েন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করেন দলটির নেতাকর্মীরা। সিলেট জেলার বালাগঞ্জের কালিগঞ্জে খেলাফত মজলিসের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।