আবারও ঢাবি এলাকা থেকে মৃত নবজাতক উদ্ধার!

1ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের বিপরীতে ইঞ্জিনিয়ারিং স্কুল অ্যান্ড কলেজের সামনে থেকে এক নবজাতকের মৃতদেহ উদ্ধার করেছে শাহবাগ থানা পুলিশ। শনিবার (৫ ডিসেম্বর) দুপুরের দিকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ। বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার এসআই আমিনুল ইসলাম।
আমিনুল ইসলাম জানান, ওই রাস্তা ধরে চলার সময় একজন ব্যক্তি কাপড়ে মোড়ানো কিছু একটা দেখতে পান। পরে তিনি কাছে গিয়ে দেখেন একটি নবজাতক কাপড়ের ভেতরে মোড়ানো। পরে সেখান থেকে অন্য আরেকজন থানায় বিষয়টি জানায়। পুলিশ সংবাদ পেয়ে ঢাবির জগন্নাথ হলের বিপরীতে ইঞ্জিনিয়ারিং স্কুল অ্যান্ড কলেজের সামনে গিয়ে দেখে কাপড় মোড়ানো অবস্থায় ওই মৃত নবজাতককে দেখতে পায়।
ঘটনাস্থলে থেকে শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) মফিজুর রহমান খন্দকার বলেন, নবজাতকটির নিচের অংশ অনেকটা পচে গেছে। ছেলে না মেয়ে এটা আমি জানি না। মৃত নবজাতকটিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
এর আগে (২৮ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে খোলা জায়গা থেকে প্রক্টরিয়াল টিমের সদস্যরা মৃত নবজাতক উদ্ধার করেন। পরে মরদেহটি ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) পাঠানো হয়। সেই মৃত নবজাতকটির গায়েও পচন ধরেছিল।