রত্নাকে গাড়িচাপা দেওয়া চালকের বিরুদ্ধে চার্জশিট দাখিল

রেশমা নাহার রত্নারাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় পর্বতারোহী রেশমা নাহার রত্নাকে পাশ থেকে চাপা দেন মাইক্রোবাসচালক এস এম দারুস সালাম। এ ঘটনায় দায়ের করা মামলায় তাকে অভিযুক্ত করে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেছে পুলিশ।

সোমবার (২৮ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুলফিকার হায়াত মামলাটি ঢাকা মহানগর বিচারক জিয়াউর রহমানের আদালতে বদলি করেন। একইসঙ্গে মামলাটি শুনানির জন্য আগামী ৪ জানুয়ারি  দিন ধার্য করেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মো. আসাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘৫ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক (নিরস্ত্র) মো. মোবারক আলী ২০ জনকে সাক্ষী করে এ মামলার অভিযোগপত্র দাখিল করেন। অপর আসামি মো. নাইমের বিরুদ্ধে অপরাধ প্রমাণের মতো কোনও সাক্ষ্য-প্রমাণ না পাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতির জন্য আবেদন করা হয়।’

চার্জশিটে তদন্ত কর্মকর্তা বলেন, ‘ভিডিওচিত্র পর্যালোচনা করে দেখি, ঘটনার সময়ে কালো ও ধূসর রঙের দুটি মাইক্রোবাস গণভবনের ক্রসিংয়ের  দিকে প্রবেশ করে। এ সময় ভুক্তভোগী পর্বতারোহী রেশমা নাহার রত্মা বাইসাইকেলে রাস্তার বাম থেকে ডান দিকে যাওয়ার জন্য ইউটার্ন নেন। তখন রাস্তা ফাঁকা পেয়ে বেপরোয়া গতিতে দুটি গাড়ি যাচ্ছিল। এ সময় রত্নার পেছনে থাকা একটি মাইক্রোবাস ব্রেক করে বাম দিক দিয়ে কেটে চলে যায়। তবে এই গাড়ির পেছনে থাকা অপর আরেকটা গাড়ি ওই গাড়ির ডান দিক দিয়ে কেটে যাওয়ার সময় রত্নার বাইসাইকেলে ধাক্কা দেয়।’

উল্লেখ্য, গত ৭ আগস্ট রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে সাইক্লিং করার সময় মাইক্রোবাসের ধাক্কায় গুরুতর আহত হন পর্বতারোহী রেশমা নাহার রত্না। পরে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রত্নার বোনের স্বামী মো. মনিরুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেন।

২৬ আগস্ট রাজধানীর শাজাহানপুর থেকে আসামি এসএম দারুস সালামকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের সময় একটি টয়োটা মাইক্রোবাসও জব্দ করা হয়। এই গাড়ির মালিকও তিনি।