স্পারসোতে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন

মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানে (স্পারসো) ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এই বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, উদ্বোধন শেষে সরকারের ঘোষিত মুজিববর্ষ উপলক্ষে স্পারসোর এই মহতী উদ্যোগের সাধুবাদ জানিয়েছেন প্রতিরক্ষা সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল।তিনি বলেন, স্পারসোর প্রতিষ্ঠিত “বঙ্গবন্ধু কর্নার” সাধারণ জনগণ তথা শিক্ষানুরাগী ও গবেষকদের বিজ্ঞান চর্চার পাশাপাশি বঙ্গবন্ধুর জীবন দর্শন সম্পর্কে জানতে আরও উদ্বুদ্ধ করবে। তিনি জাতির পিতার জীবনাদর্শে উজ্জীবিত হয়ে সততার সঙ্গে সরকারি দায়িত্ব পালনে সকলের প্রতি আহবান জানান।

স্পারসো’র চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মিজানুর রহমানের উদ্যোগে এই কর্নারটি স্থাপন করা হয়। যা ভবিষ্যতে আরও বিস্তৃত করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে স্পারসো’র চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মিজানুর রহমান, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ড. নূরুন্নাহার চৌধুরী, প্রতিরক্ষা মন্ত্রণালয় ও স্পারসো এর ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।