শহীদ আসাদ দিবসে ছাত্রলীগ ও ছাত্রদলের শ্রদ্ধা নিবেদন

শহীদ আসাদ দিবসে তার প্রতি শ্রদ্ধা জানিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ ও ছাত্রদল। আজ বুধবার (২০ জানুয়ারি) সকালে ঢাকা মেডিক্যাল কলেজের বহির্বিভাগ সংলগ্ন শহীদ আসাদ স্মৃতিস্তম্ভে সংগঠন দুইটির বিভিন্ন স্তরের নেতাকর্মী শ্রদ্ধা নিবেদন করেন।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়, যুগ্ম-সাধারণ সম্পাদক আরিফুজ্জামান আল ইমরান, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে, সকাল সাড়ে আটটায় দিবসটি উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল আসাদের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করে। সকালে দলের নেতা-কর্মীরা মিছিল সহকারে ক্যাম্পাস থেকে ঢাকা মেডিক্যাল কলেজ অভিমুখে পদযাত্রা করে এবং শ্রদ্ধা নিবেদন করে এবং শহীদ আসাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া পাঠ করে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুগ্ম সম্পাদক তানজিল হাসান, তবিবুর রহমান সাগর, এবিএম মাহমুদ সরদার, মিজানুর রহমান শরীফ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিবসহ আরও অনেকে।

শহীদ আসাদ দিবসে ছাত্রদলের শ্রদ্ধা নিবেদন

১৯৬৯ সালের ২০ জানুয়ারি পাকিস্তানি স্বৈরশাসক আইয়ুব খান সরকারের বিরুদ্ধে ছাত্রদের ১১ দফা কর্মসূচির মিছিলে নেতৃত্ব দিতে গিয়ে পুলিশের গুলিতে জীবন দেন ছাত্রনেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্সের ছাত্র আসাদুজ্জামান। আসাদ শহীদ হওয়ার পর ২৪ জানুয়ারি আওয়ামী লীগের ছয় দফা ও ছাত্রদের ১১ দফার ভিত্তিতে সর্বস্তরের মানুষের বাঁধভাঙা জোয়ার নামে ঢাকাসহ সারা বাংলার রাজপথে। উনসত্তরের গণ-অভ্যুত্থানে পতন ঘটে আইয়ুব খানের।