পররাষ্ট্র মন্ত্রণালয়ের অভিন্ন ওয়েবসাইট উদ্বোধন

বিদেশে অবস্থিত বাংলাদেশি মিশনগুলো থেকে তথ্য এবং সেবার সঠিকতা এবং অখণ্ডতা নিশ্চিত করতে অভিন্ন ওয়েবসাইট চালু করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এর মাধ্যমে বিদেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা আরও সহজেই প্রয়োজনীয় সেবা পাবেন এবং বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে দূতাবাস ও হাই কমিশনসমূহ এই অভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত মঙ্গলবার অভিন্ন ওয়েবসাইটের পরিচালনা ও রক্ষণাবেক্ষণ সম্পর্কিত দু’দিনের প্রশিক্ষণ কর্মশালার শুরু হয়েছে এবং পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের উদ্বোধন করেছেন।

আইসিটি বিভাগের এটুআই-এর সহযোগিতায় পররাষ্ট্র মন্ত্রণালয় প্রশিক্ষণ কর্মশালাটি আয়োজন করে। উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পশ্চিম) ও সচিব (পূর্ব) এবং এটুআই-এর যৌথ প্রকল্প পরিচালক এবং বাংলাদেশ মিশনের প্রশিক্ষণার্থীরা অংশ নেন।

পররাষ্ট্র সচিব ভাষণে বলেন, অভিন্ন ওয়েবসাইট বিকাশের ফলে তথ্য এবং প্রদত্ত সেবার সঠিকতা এবং অখণ্ডতা নিশ্চিত করা যাবে। তিনি আশা প্রকাশ করেন যে, অভিন্ন ওয়েবসাইটের মাধ্যমে বাংলাদেশ দূতাবাস ও হাই কমিশনসমূহ আরও ভালোভাবে সেবা প্রদান করতে পারবে। অভিন্ন ওয়েবসাইটের ইন্টারফেসটি ব্যবহার-বান্ধব হবে এবং এটিকে আরও উন্নত করা হবে।