রাজধানীতে স্বস্তির বৃষ্টি

রাজধানী ঢাকার আকাশ সকাল থেকেই মেঘলা ছিল। রবিবার (৯ মে) দুপুর সাড়ে ১২টার পর শুরু হয় হালকা বৃষ্টি। বৃষ্টির কারণে গত কয়েকদিনের গরম থেকে কিছুটা হলেও স্বস্তি পেলেন রাজধানীবাসী। গতকাল শনিবারও আকাশ মেঘলা ছিল। বৃষ্টির আশা করলেই গতকাল প্রায় সারাদিনই রোদের তাপে পুড়েছে নগরবাসী।

আবহাওয়া অধিদফতর জানায়,  রংপুর,  রাজশাহী, ময়মনসিংহ,  সিলেট,  চট্টগ্রাম,  খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ  বৃষ্টি হতে পারে। এছাড়া কোথাও কোথাও হতে পারে শিলাবৃষ্টি। 

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের আকাশ মেঘলা হয়ে আছে। কোথাও কোথাও হয়ে গেছে বৃষ্টিও বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। রবিবার দুপুরের পর থেকে সন্ধ্যার মধ্যে যেকোনও সময়  ঢাকাসহ আশেপাশের এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে।  

আবহাওয়া অধিদফতর জানায়,  লঘুচাপের বধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশেপাশের এলাকায় অবস্থান করছে।  মৌসুমে স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে রংপুর,  রাজশাহী, ময়মনসিংহ,  সিলেট  চট্টগ্রাম,  খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ  বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টিও হতে পারে। 

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে খেপুপাড়ায় ৩৭ মিলিমিটার। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খুলনায় ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরগুলোর মধ্যে আজ ঢাকায় ৩৫.৫,  ময়মনসিংহে ২৯.৮, চট্টগ্রামে ৩৩.৮, সিলেটে ৩০, রাজশাহীতে ৩১.৫,  রংপুরে ২৯.৮  এবং  বরিশালে ৩৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।