রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি চায় প্রথম আলো

সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও তাকে হেনস্তাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে তারই কর্মস্থল দৈনিক প্রথম আলো। মঙ্গলবার (১৮ মে) বিকালে রাজধানীর কাওরান বাজারে অবস্থিত প্রথম আলো ভবনের সামনে অনুষ্ঠিত এক মানববন্ধনে বক্তারা এ দাবি জানান। রোজিনা ইসলামকে হেনস্তাকারীদের বিচার ও তার মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে প্রথম আলো।

মানববন্ধনে প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ বলেন, গত কিছুদিন ধরে রোজিনা ইসলাম স্বাস্থ্যখাত নিয়ে অনেক রিপোর্ট করেছেন। সেই রিপোর্টে স্বাস্থ্যখাতের অনিয়ম ও অব্যবস্থাপনা ফুটে উঠেছে। আমরা মনে করি সেসব রিপোর্টের কারণে যারা বিক্ষুব্ধ হয়েছেন তাদের আক্রোশের শিকর হয়েছে রোজিনা ইসলাম। আমরা বিষয়টি আইনগতভাবে মোকাবিলা করবো। আমরা আদালতের উপর আস্থাশীল, আমরা ন্যায় বিচার পাবো। রোজিনার সাংবাদিকতার মাধ্যমে মানুষ উপকৃত হয়েছে, সাংবাদিকতা উপকৃত হয়েছে এবং দেশ উপকৃত হয়েছে।

সাজ্জাদ শরিফ আরও বলেন, রোজিনা ইসলাম দীর্ঘদিন ধরে সাংবাদিকতা করে এসেছেন। তিনি শুধু দেশে নয়, বিদেশেও অনেক পুরস্কার পেয়েছেন। তার সাংবাদিকতার শক্তির জায়গা হচ্ছে তিনি অনুসন্ধানী সাংবাদিকতা করতেন। অনেক কিছুর উন্মোচন করেছেন। তার অনুসন্ধানী সাংবাদিকতার ওপর ভিত্তি করে সরকারও অনেক পদক্ষেপ নিয়েছে।

প্রথম আলোর সহযোগী সম্পাদক ও সাহিত্যিক আনিসুল হক বলেন, আমরা জামিনের জন্য আবেদন করেছি। আমরা চাই তার মামলা নিঃশর্তভাবে প্রত্যাহার করা হোক। তাকে মুক্তি দেওয়া হোক। এটি আইনি প্রক্রিয়ার বাইরেও হতে পারে। একজন নাগরিক ও সাংবাদিক হিসেবে আমি মনে করি এই মামলা মিথ্যা মামলা। এটা অবিলম্বে প্রত্যাহার করা হোক।

আনিসুল হক বলেন, আমরা রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলা নিঃশর্তভাবে প্রত্যাহার চাই। তাকে ৫ ঘণ্টা আটকে রেখে যারা হেনস্তা করেছে তাদেরও বিচার চাই। এসব যারা করেছে তারা সরকারের ভালো করেনি। তারা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেনি। সারা পৃথিবীতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।