উপকূলীয় এলাকায় নৌবাহিনীর নজরদারি অব্যাহত

দেশের সমুদ্র উপকূলীয় এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর নজরদারি ও সচেতনতামূলক প্রচারণা অব্যাহত রেখেছে নৌবাহিনী।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) সোমবার (২৬ জুলাই) জানায়, সমুদ্র ও উপকূলীয় এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর পাশাপাশি নৌবাহিনীর সদস্যরা কাজ করছেন। জরুরি প্রয়োজন ছাড়া চলাচল সীমিত করার লক্ষ্যে প্রধান প্রধান সড়ক ও বাজারে সচেতনতামূলক মাইকিং, মাস্ক পরিধান, সামাজিক দুরত্ব বজায় রাখা, কোয়ারেন্টিন নিশ্চিত করাসহ সংক্রমণ প্রতিরোধে সরকারের গৃহীত সকল কার্যক্রমে অসামরিক প্রশাসনকে সহায়তা করে যাচ্ছে।

ইতোমধ্যে চট্টগ্রাম নৌ-অঞ্চল থেকে ছয়টি কন্টিনজেন্ট ভোলা সদর, বোরহান উদ্দিন, দৌলতখান, চর ক্যাশন, মনপুরা, লালমোহন, তজুমদ্দিন, সন্দ্বীপ, হাতিয়া, টেকনাফ, কুতুবদিয়া ও মহেশখালী এলাকায় কাজ করছে। অপরদিকে খুলনা নৌ-অঞ্চল থেকে দু’টি কন্টিনজেন্ট মোংলা বাগেরহাট, বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা এবং তালতলী উপজেলায় কাজ করছে। ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় সরকারের নির্দেশনায় নৌবাহিনী এ কার্যক্রম পরিচালনা করছে বলে জানায় আইএসপিআর।