বঙ্গোপসাগরে বোটের ইঞ্জিন বিকল, ১৩ জেলে উদ্ধার

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা মাছ ধরার একটি বোট থেকে ১৩ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড। সোমবার (২৩ আগস্ট) রাতে বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন কক্সবাজার, কক্সবাজারের লাবনী বিচ হতে আনুমানিক ১০ নটিক্যাল মাইল পশ্চিমে বঙ্গোপসাগর থেকে ইঞ্জিন বিকল হয়ে যাওয়া ‘এফবি মা মনি’ নামের একটি ফিশিং বোট থেকে তাদের উদ্ধার করা হয়।

মঙ্গলবার (২৪ আগস্ট) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, সোমবার সকালে ফিশিং বোটটি কক্সবাজারের ছয় নম্বর ঘাট থেকে ১৩ জেলে নিয়ে সমুদ্রে মাছ ধরতে যায়। আনুমানিক সকাল সাড়ে ৮টার দিকে বোটটির ইঞ্জিন বিকল হয়ে, সমুদ্রে ভাসতে থাকে। এক পর্যায়ে বোটটি ভাসতে ভাসতে গভীর সমুদ্রে যাওয়ার পথে বোটে থাকা মাঝিরা ঘটনাটি বিসিজি স্টেশন কক্সবাজারকে অবগত করে। বিসিজি স্টেশন কক্সবাজার ঘটনাস্থলে পৌঁছায় এবং ফিশিং বোটটিসহ তাদের উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধারকৃত জেলেদের বিসিজি স্টেশন কক্সবাজারে নিয়ে আসা হয় এবং প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করা হয়। উদ্ধারকৃত জেলেদের তাদের পরিবারের নিকট এবং ফিশিং বোটটি মালিকপক্ষের নিকট হস্তাস্তর করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকাগুলোতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বন দস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ উপকূলীয় এলাকায় যে কোনও ধরনের উদ্ধার কাজে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।