দিল্লি-কলকাতায় ফ্লাইট বাড়ালো বিমান

বাংলাদেশ-ভারত রুটে ফ্লাইট সংখ্যা বৃদ্ধি করে নতুন ফ্লাইট শিডিউল ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ১৯ অক্টোবর থেকে ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে চারটি করে এবং ঢাকা-দিল্লি রুটে সপ্তাহে পাঁচটি করে ফ্লাইট পরিচালনা করবে বিমান। রবিবার (১৭ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিমান।

বিমান জানিয়েছে, ঢাকা-কলকাতা রুটে সপ্তাহে প্রতি সোমবার, মঙ্গলবার, বৃহস্পতিবার ও শনিবার এবং ঢাকা-দিল্লি রুটে সপ্তাহে প্রতি বুধবার, বৃহস্পতিবার, শনিবার, রবিবার ও সোমবার ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ঢাকা থেকে স্থানীয় সময় সকাল ১১টায় কলকাতার উদ্দেশে এবং কলকাতা থেকে স্থানীয় সময় দুপুর ১২ টা ১৫ মিনিটে ঢাকার উদ্দেশে বিমানের ফ্লাইট ছেড়ে যাবে। অন্যদিকে ঢাকা থেকে স্থানীয় সময় সকাল ১১ টায় দিল্লির উদ্দেশে এবং দিল্লি থেকে স্থানীয় সময় দুপুর ২ টায় ঢাকার উদ্দেশে যাত্রা করবে।          

১০ বছরের কম বয়সী ব্যতীত অন্যান্য সকল যাত্রীদের ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। ভারতের বিমানবন্দরে পৌঁছে যাত্রীদের আরেকবার করোনা পরীক্ষা (মলিকুলার টেস্ট) করাতে হবে।

বাংলাদেশ ও ভারতের মধ্যে এয়ার বাবল চুক্তির আওতায় গত ৫ সেপ্টেম্বর থেকে বিমান চলাচল শুরু হয়। বিমান বর্তমানে ঢাকা থেকে যথাক্রমে কলকাতা ও দিল্লি রুটে সপ্তাহে দুইটি করে ফ্লাইট পরিচালনা করছে।