শেখ রাসেল দিবস

ট্রেনের শিশু যাত্রীদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করলেন রেলপথমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ট্রেনে ভ্রমণরত শিশুদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

সোমবার (১৮ অক্টোবর) সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে একতা এক্সপ্রেস ট্রেনে শিশু যাত্রীদের জন্য উপহার সামগ্রী নিয়ে হাজির হন রেলপথ মন্ত্রী। উপহার সামগ্রীর মধ্যে ছিল কেক, পেন্সিল, কাটার, রাবার, স্টিকার ও কয়েক ধরনের চকলেট।
 
বিতরণ শেষে উপস্থিত সাংবাদিকদের রেলপথমন্ত্রী বলেন, অপরাধীরা শেখ রাসেলসহ ১৫ আগস্টে নৃশংস হত্যাকাণ্ড করে বীরদর্পে ঘুরে বেরিয়েছে। আমাদের উদ্দেশ্য, শিশুদের উপহার প্রদানের মাধ্যমে খুনিদের প্রতি ঘৃণা জানানো এবং শিশুদের মধ্যে শেখ রাসেল সম্পর্কে জানার আগ্রহ তৈরি করা।

বিতরণ শেষে রেলপথমন্ত্রীসহ অন্যরা স্টেশনে রাখা মুজিববর্ষ উপলক্ষে দুটি কোচকে জাদুঘর বানিয়ে রাখা মুক্তিযুদ্ধ ভ্রাম্যমাণ রেল জাদুঘর পরিদর্শন করেন।

শেখ-রাসেল

এর আগে সকালে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধুর শহীদ পরিবারের সর্বকনিষ্ঠ শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে রেলভবনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও শ্রদ্ধা নিবেদন করেন রেলপথমন্ত্রীসহ সকল স্তরের কর্মকর্তা কর্মচারীরা।

এসময় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদারসহ রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।