মুগদা হাসপাতালের আগুনে দগ্ধ ও আহতরা ঢামেকে

রাজধানীর মুগদা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের আগুনে দগ্ধ ও আহত হয়েছেন ৭ জন। তারা এখন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আছেন। বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুর দেড়টার দিকে অ্যাম্বুলেন্সের করে সেখানে নিয়ে যাওয়া হয় তাদের।

দগ্ধ ও আহতরা হলেন মুগদা হাসপাতালের আইসিইউ ইউনিটের নার্স ইনচার্জ শাহিনা আক্তার (৪০), ক্যাথ ল্যাবের নার্স ইনচার্জ মনিকা পেরেরা (৪০), নার্স রুমি খাতুন (৩১), হাসপাতালে টিকা নিতে আসা সাইদুর রহমান (২৫), টেকনিশিয়ান জহিরুল হক মজুমদার (৪৫), ওয়ার্ড বয় নাজমুল হাসান (২১) এবং ওমর ফারুক (২৫)।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. আইউব হোসেন জানিয়েছেন, দগ্ধ ও আহতরা এখানে চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে চারজন দগ্ধ। মাথায় ও শরীরে আঘাত পাওয়া বাকি তিনজনকে ঢামেকের জরুরি বিভাগে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে মুগদা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ষষ্ঠ তলায় আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে যায়। দুপুর ১২টা ৫৮ মিনিটে তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা শাহজাহান শিকদার বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেন। 

ধারণা করা হচ্ছে, এসি বিস্ফোরিত হওয়ার কারণেই এই অগ্নিকাণ্ড।

মুগদা হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক রুবিনা ইয়াসমিন বাংলা ট্রিবিউনকে জানান, তাদের আইসিইউ ইউনিটে আগুন লেগেছে। তবে তখন সেখানে কোনও রোগী ছিলেন না। যদিও এখানকার অনেক কর্মচারী কাচের টুকরো ভেঙে আঘাত পেয়েছেন। কেউ কেউ দগ্ধও হয়েছেন। আহত সবাইকে ঢামেক হাসপাতালে পাঠিয়েছে কর্তৃপক্ষ।