চট্টগ্রামে জাজিরা এয়ারওয়েজের ফ্লাইট চালু

চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর থেকে ফ্লাইট চালু করেছে কুয়েতের জাজিরা এয়ারওয়েজ। ২০২০ সালের অক্টোবরে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর আনুষ্ঠানিক যাত্রা করেছিল কুয়েতের এই বাজেট এয়ারলাইন্স। সোমবার (২৪ জানুয়ারি) শাহ আমানত বিমানবন্দরে ওয়াট ক্যানন সেলুটের মাধ্যমে উদ্বোধনী ফ্লাইটকে স্বাগত জানানো হয়।

শাহ্ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার মো. ফরহাদ হোসেন খান বলেন, ‘আজ উদ্বোধনী ফ্লাইটে ৫৪ জন যাত্রী নিয়ে আসে জাজিরা এয়ারওয়েজের ফ্লাইট। ফিরতি ফ্লাইটে ১৩৬ জন যাত্রী চট্টগ্রাম ত্যাগ করেন।’

কুয়েত ও ঢাকা রুটে বিমান চলাচলের পাশাপাশি মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্যে যাত্রী নেয় জাজিরা এয়ারওয়েজ। চট্টগ্রামে সোম, বুধ ও শুত্রবার ফ্লাইট পরিচালনা করবে জাজিরা এয়ারওয়েজ।

চট্টগ্রামে থেকে ফ্লাই দুবাই প্রতিদিন একটি; এয়ার অ্যারাবিয়া শারজাহ’তে সপ্তাহে ১০টি ও আবুধাবিতে সপ্তাহে ৪টি; ওমানএয়ার সপ্তাহে ৩টি; সালাম এয়ার সপ্তাহে ৫টি; বিমান বাংলাদেশ এয়ারলাইন দুবাইয়ে ২টি, জেদ্দায় ৩টি, মাস্কাটে ২টি; ইউএস বাংলা এয়ারলাইন দোহায় একটি, মাস্কাটে ৩টি এবং স্পাইস জেট ৪টি ফ্লাইট পরিচালনা করছে।