শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী আটক

‘তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বিঘ্ন ও কর্তব্য কাজে বাধার অভিযোগ’

আইনশৃঙ্খলা পরিস্থিতির বিঘ্ন ঘটানোসহ পুলিশের কর্তব্যকাজে বাধার অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক ৫ শিক্ষার্থীকে আটক করা হয়েছে। পুলিশ বলছে, সংঘবদ্ধভাবে তারা এ ধরনের অপরাধের সঙ্গে জড়িত।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে সিলেট মেট্রোপলিটন পুলিশের (উত্তর) উপ-কমিশনার আজবাহার আলী শেখ বাংলা ট্রিবিউনকে এ তথ্য জানান।

তিনি বলেন, এ ঘটনায় শাহজালাল থানায় একটি মামলা দায়ের করা হবে। আটক পাঁচজনের বিরুদ্ধে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে সম্পৃক্ততার বিষয়গুলো আমরা জানতে পেরেছি। চলমান আন্দোলনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

সাবেক ৫ শিক্ষার্থীকে আটকের বিষয়ে তিনি আরও বলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ এলাকা থেকে আমরা অপরাধ তদন্ত বিভাগ সিআইডি ঢাকার সহায়তা নিয়েছি। ঢাকার উত্তরা ফার্মগেটসহ বিভিন্ন এলাকা থেকে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীকে সিআইডি আটক। পরবর্তী সময়ে তাদের জালালাবাদ থানায় হস্তান্তর করে তারা। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

গ্রেফতার সাবেক পাঁচ শিক্ষার্থী হলেন—হাবিবুর রহমান খান (২৬), রেজা নুর মইন (৩১), এ এফ এম নাজমুল সাকিব (৩২), মারুফ হোসেন (২৭), ফয়সাল আহমেদ (২৭)।