বিমান বাহিনীর ফ্লাইং ইন্সট্রাক্টরস কোর্স সম্পন্নকারীদের মধ্যে সনদ বিতরণ

বাংলাদেশ বিমান বাহিনীর ৬০তম ফ্লাইং ইন্সট্রাক্টরস কোর্স-এর সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ বিমান বাহিনী ফ্লাইং ইন্সট্রাক্টরস স্কুল, এরুলিয়া এয়ারফিল্ড, বগুড়াতে এই অনুষ্ঠান হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্স সম্পন্নকারী ১৬ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তার মাঝে সনদ বিতরণ করেন।

এ সময় তিনি বলেন, আজ থেকে এই কর্মকর্তারা প্রশিক্ষক বৈমানিকের মতো একটি সম্মানিত দলের অন্তর্ভুক্ত হলো, যা মাতৃভূমির আকাশ প্রতিরক্ষায় ভবিষ্যত বৈমানিকদের দক্ষতার সঙ্গে গড়ে তুলতে সহায়তা করবে।

৬০তম ফ্লাইং ইন্সট্রাক্টরস কোর্সের স্কোয়াড্রন লিডার মোহাম্মদ শাদমান আলী সার্বিকভাবে চৌকস প্রশিক্ষণার্থী কর্মকর্তা হিসেবে বিবেচিত হয়ে ‘মফিজ ট্রফি’ অর্জন করেন। ফ্লাইং ইন্সট্রাক্টরস স্কুলের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মেহেদী হাসান কোর্স সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. শফিকুল আলম এবং বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান-এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শালসহ বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।