স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় ও বিভাগীয় পর্যায়ের প্রাথমিক, মাধ্যমিক ও কলেজ স্তরের মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ, নৃত্য, সংগীত, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এসব প্রতিযোগিতা আয়োজন করে।

রবিবার (২৭ মার্চ) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি আ. ক. ম. মোজাম্মেল হক পুরস্কার বিতরণ করেন।

বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় ও বিভাগীয় পর্যায়ে বিজয়ী ৯৬ প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। প্রথম পুরস্কার বিজয়ীদের ৩০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ২০ হাজার এবং তৃতীয় পুরস্কার ১০ হাজার টাকা এবং ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের নিমিত্তে ৫০টি কর্মসূচি সারাদেশে বাস্তবায়িত হচ্ছে। এর মধ্যে একটি কর্মসূচি ছিল মুক্তিযুদ্ধভিত্তিক জাতীয় কুইজ, রচনা, সংগীত, নৃত্য ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন। উপজেলা, জেলা, বিভাগ এবং জাতীয় পর্যায়ে এসব প্রতিযোগিতা হয়। উপজেলা পর্যায়ে প্রতিযোগিতা ২৭ ফেব্রুয়ারির মধ্যে, জেলা পর্যায়ের ৫ মার্চ তারিখের মধ্যে এবং বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা ১৩ মার্চের মধ্যে অনুষ্ঠিত হয়। 

পুরস্কার বিতরণীর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সদস্য সচিব তপন কান্তি ঘোষ ও মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস।