সিলেটের পানি কমতে শুরু করলেও বাড়ছে নেত্রকোনায়

উজানে ভারী বৃষ্টির কারণে দেশের একটি নদীর একটি পয়েন্টের পানি এখনও বিপৎসীমার ওপরে দিয়ে প্রবাহিত হচ্ছে। সিলেট জেলার পানি কমছে, আর সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি স্থিতিশীল হলেও বাড়ছে নেত্রকোনা জেলার প্রধান নদ-নদীর পানি।

বুধবার (২০ এপ্রিল) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানায়, দেশের উত্তর-পূর্বাঞ্চলের সিলেট জেলার প্রধান নদ-নদীর পানি কমতে শুরু করেছে। সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার প্রধান নদ-নদীর পানি স্থিতিশীল আছে। তবে  নেত্রকোনা জেলার প্রধান নদ-নদীর পানি বাড়ছে।

আবহাওয়া সংস্থাগুলোর পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘণ্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল এবং ভারতের আসাম ও মেঘালয় প্রদেশের কয়েকটি স্থানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টায় সিলেট জেলার প্রধান নদ-নদীগুলোর পানি কমা অব্যাহত থাকতে পারে। অপরদিকে সুনামগঞ্জ জেলার প্রধান নদ-নদীগুলোর পানি সমতল স্থিতিশীল থাকতে পারে। আগামী ২৪ ঘণ্টায় নেত্রকোনা জেলার প্রধান নদ-নদীগুলোর পানি সমতল ধীর গতিতে বৃদ্ধি পেতে পারে।

কেন্দ্রের পূর্বাভাস অনুযায়ী, বর্তমানে একটি নদীর  একটি পয়েন্টের পানি বিপৎসীমার ওপরে আছে। বাউলাই নদীর খালিয়াজুরি পয়েন্টের পানি ২৭ সেন্টিমিটার থেকে বেড়ে এখন ৩০ ওপর দিয়ে এখন প্রবাহিত হচ্ছে। 

বৃষ্টিপাতের বিষয়ে বলা হয়, নাকুয়াগাও স্টেশনে ৬১ মিলিমিটার এবং লরেরগড় স্টেশনে ৪০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। একইভাবে ভারতের চেরাপুঞ্জিতে ৫৯ এবং আসামের দীব্রুগড়ে ৩১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।