বিইআরএফের সভাপতি মোস্তফা মল্লিক, সম্পাদক এস এম আববাস

শিক্ষা বিষয়ক রিপোর্টারদের সংগঠন বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরামের (বিইআরএফ) সভাপতি নির্বাচিত হয়েছেন চ্যানেল আইয়ের বিশেষ প্রতিনিধি মোস্তফা মল্লিক এবং সাধারণ সম্পাদক হয়েছেন বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার এস এম আববাস।

শনিবার (১৮ জুন) রাতে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ এডুকেশন রিপোর্টার্স ফোরামের (বিইআরএফ) দ্বি-বার্ষিক সাধারণ সভা (২০২২-২০২৩) ও কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। 

ভোটগ্রহণ শেষে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ঢাকা রিপোর্টার্স ইউসিটির (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু নির্বাচিতদের নাম ঘোষণা করেন। এ সময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ডিআরইউ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব ও বাহান্ন নিউজের সম্পাদক বিভাষ বাড়ৈ ও এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ইরাব) সভাপতি অভিজিৎ ভাট্টাচার্য, দৈনিক সংবাদ রিপোর্টার রাকিব উদ্দিন উপস্থিত ছিলেন। 

বিইআরএফ-এর কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি পদে মোরশেদুর রহমান (বাসস), যুগ্ম-সাধারণ সম্পাদক পদে শারমিন নিরা (একাত্তর টিভি), অর্থ সম্পাদক মাহবুব চপল (এটিএন বাংলা) সাংগঠনিক সম্পাদক নূরে আলম পিন্টু (ইনডিপেনডেন্ট টিভি), দফতর সম্পাদক হাসনাত রাব্বী (চ্যানেল টোয়েন্টিফোর টেলিভিশন), প্রচার ও প্রকাশনা সম্পাদক দিনার সুলতানা (বিটিভি), সংস্কৃতি ও কল্যাণ সম্পাদক বিকাশ বিশ্বাস (ডিবিসি) প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক তরিকুল ইসলাম সুমন (বার্তা২৪) নির্বাচিত হয়েছেন।

এছাড়াও কার্যনির্বাহী কমিটির সদস্য পদে নির্বাচিত হয়েছেন সাকির আহমেদ (সময় টিভি), নাজমুল হোসেন (দীপ্ত টিভি), শফিকুল ইসলাম (ডেল্টা টাইমস পত্রিকা), বেলাল হোসেন (আমার সংবাদ) এবং জুবায়ের আল মাহমুদ (নিউজ টোয়েন্টিফোর)।