হুইল সাবানকে ডলার বলে বিক্রি

রাজধানীর মিরপুরে হুইল সাবানকে বিশেষ কায়দায় পেঁচিয়ে তা ডলার বলে বিক্রি করার সঙ্গে জড়িত দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৫ ‍জুলাই) মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাজিরুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো লিটন শিকদার ও নেছা খালাসী। এ সময় তাদের কাছ থেকে নগদ ১ লাখ টাকা, মালয়েশিয়ান ১০০ রিঙ্গিত এবং গামছার মধ্যে পেঁচানো ডলার সাদৃশ্য বান্ডেলের মধ্যে রাখা একটি হুইল সাবান উদ্ধার করা হয়েছে।

ওসি জানান, গত ১৭ জুন মো. কবির নামের এক ব্যক্তির কাছে মালয়েশিয়ান একশ’ রিঙ্গিত বিক্রির কথা বলে গ্রেফতার দুই ব্যক্তি তার কাছ থেকে নগদ ১ লাখ টাকা নেয়।  কবির যখন বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন, তখন তিনি মিরপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

মোস্তাজিরুর রহমান বলেন, মঙ্গলবার (৫ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে শেরেবাংলা থানার শিশুমেলা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, গ্রেফতারকৃতরা বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের সদস্য। তারা রাজধানীর বিভিন্ন এলাকায় সাধারণ জনগণের কাছে বৈদেশিক মুদ্রা দেখিয়ে তা বিক্রি করার ভান করে তাদের সর্বস্ব নিয়ে কৌশলে পালিয়ে যায়।