দুর্গম পাহাড়ে সৈনিকদের সঙ্গে সেনাপ্রধানের ঈদ-আনন্দ ভাগাভাগি

পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন আর্মি ক্যাম্পে দায়িত্ব পালনরত সেনা সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। রবিবার (১০ জুলাই) তিনি রাঙ্গামাটি জেলার পাংখুপাড়া আর্মি ক্যাম্প, রাঙ্গামাটির বাঘাইহাট জোন সদর দফতর এবং খাগড়াছড়ির দিঘীনালা জোন সদর দফতর পরিদর্শন করেন।

আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাবাহিনী প্রধান সেনা সদস্যদের সঙ্গে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন এবং এসব ক্যাম্পের সেনা সদস্যদের খোঁজ-খবর নেন। এছাড়া তাদের হাতে তুলে দেন ঈদ উপহার।

রাঙ্গামাটির পাংখুপাড়া আর্মি ক্যাম্প থেকে বাঘাইহাট জোন সদর দফতরে যান সেনাপ্রধানসেনাবাহিনী প্রধান প্রথমে রাঙ্গামাটির পাংখুপাড়া আর্মি ক্যাম্পে যান। সেখান থেকে যান বাঘাইহাট জোন সদর দফতরে। সেখানে তিনি বলেন, ‘দুর্গম পাহাড়ে অত্যন্ত ঝুঁকি নিয়ে সেনা সদস্যরা কাজ করছে। বাংলাদেশ সেনাবাহিনী দেশ-বিদেশে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছে। বিশেষ করে পার্বত্য চট্টগ্রামে জীবনের ঝুঁকি নিয়ে যারা দায়িত্ব পালন করছেন, তাদের অভিভাবক হিসেবে দেখতে এসেছি।’

এ সময় তিনি ঈদুল আজহার ত্যাগের মহিমায় সামাজিক ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে আত্মনিয়োগ করতে সেনা সদস্যদের প্রতি আহ্বান জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেনাপ্রধান বলেন, ‘স্থানীয় জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সেনাবাহিনী প্রয়োজনীয় সবকিছু করবে।’

পরে তিনি বাঘাইহাট জোন সদর দফতর থেকে দিঘীনালা জোন সদর দফতরে যান। সেখানে সৈনিক ও অফিসারদের সঙ্গে মধ্যাহ্নভোজ করেন। এ সময় ২৪ পদাতিক ডিভিশনের জিওসি, সেনা সদরের ঊর্ধ্বতন কর্মকর্তা, পাংখুপাড়া আর্মি ক্যাম্প, বাঘাইহাট ও দিঘীনালা জোনের অন্যান্য কর্মকর্তা এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকাসহ সব সেনানিবাসে রবিবার যথাযথ ভাবগাম্ভীর্য ও আনন্দ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদুল আজহা পালিত হয়েছে। সকালে সেনাবাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে ঈদের নামাজ আদায় করেন। সেখানে সেনাবাহিনীর সর্বস্তরের অফিসার, জেসিও এবং অন্যান্য পদবির সৈনিকদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন তিনি।