দক্ষিণ সিটির ১৫ ওয়ার্ডের বর্জ্য বেলা ৩টার মধ্যে অপসারণ   

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৫টি ওয়ার্ড থেকে বেলা ৩টার মধ্যে দ্বিতীয় দিনের কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে।

সোমবার (১১ জুলাই) দুপুর ১টা ৩৩ মিনিটে ১০ নম্বর ওয়ার্ড সর্বপ্রথম শতভাগ বর্জ্য অপসারণ করে। এছাড়াও শতভাগ বর্জ্য অপসারণকৃত অন্যান্য ওয়ার্ডগুলো হলো ২৫, ২৬, ২৮, ৩৯, ৪১, ৪৩, ৪৬, ৫৩, ৫৬, ৫৯, ৬২, ৬৩, ৭০ ও ৭২ নং ওয়ার্ড।

এছাড়াও ৯ জুলাই রাত ১১টা হতে আজ বেলা ৩টা পর্যন্ত অর্থাৎ বিগত ৪০ ঘণ্টায় ২ হাজার ৬২০টি ট্রিপের মাধ্যমে মোট ১০ হাজার ৫০৪.৯৭ কোরবানির পশুর হাট ও পশুর বর্জ্য অপসারণ ও মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে স্থানান্তর করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

দক্ষিণ সিটির জনসংযোগ কর্মকর্তা আবু নাসের বলেন, ‘বর্জ্য ওয়ার্ড হতে এসটিএস-এ স্থানান্তর পর চূড়ান্তভাবে মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে স্থানান্তর ও অপসারণ করা হয়েছে। কারণ অনেক বর্জ্য ওয়ার্ড হতে সংগ্রহ ও স্থানান্তর করে তা এসটিএসে রাখা হয় এবং পরে তা মাতুয়াইলে স্থানান্তরের মাধ্যমে চূড়ান্তভাবে অপসারণ করা হয়।’

তিনি আরও বলেন, ‘স্থানান্তর পরবর্তী মাতুয়াইলে অপসারণের সঠিক তথ্য (কম্পিউটার জেনারেটেড ডেটাবেইজ এর মাধ্যমে) প্রদান করা সম্ভব হয়। কিন্তু অন্তর্বর্তী সময়ে এসটিএসে জমা থাকা এবং অপসারণের উদ্দেশে রাস্তায় পরিবহনরত থাকা বর্জ্য এতে অন্তর্ভুক্ত নয়।’