আবারও কমলাপুর রেলস্টেশনে অবস্থান নেবেন রনি

বাংলাদেশ রেলের অনলাইন টিকিট প্ল্যাটফর্ম সহজডটকমের যাত্রী হয়রানি বন্ধসহ ছয় দফা দাবিতে বৃহস্পতিবার (২১ জুলাই) বিকাল ৪টা থেকে আবারও কমলাপুর রেলস্টেশনে অবস্থান করবেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের এই শিক্ষার্থী বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘আমি ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছিলাম। সেই সময় শেষ হলে আজ বিকাল ৪টায়  কমলাপুর রেলস্টেশনে সংবাদ সম্মেলন করবো। সম্মেলন শেষে আবারও সেখানে অবস্থান নেবো।’

তার দাবির পরিপ্রেক্ষিতে সহজের অনিয়ম প্রমাণিত হওয়ায় বাংলাদেশ ভোক্তা অধিদফতর সহজডটকম-কে দুই লাখ টাকা জরিমানা করে। তবে রনি জানান, এই জরিমানায় তিনি সন্তুষ্ট নন। তার দাবি সহজকে বয়কট করতে হবে।

রনি বলেন, ‘এটা কোনও বিচার হতে পারে না। আমি কোনোভাবে এটা মেনে নিতে পারি না। এই জরিমানার মধ্য দিয়ে সহজের দুর্নীতি প্রমাণিত হয়েছে। আমি চাই, সারা দেশের যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তারা সবাই অভিযোগ নিয়ে আসুক। দেখা যাক, তাদের কত জনের ক্ষতিপূরণ দিতে পারে। আমার সব দাবি  বাস্তবায়ন না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি চলবে।’

মহিউদ্দিন রনির অন্য দাবিগুলো হলো— ২. টিকিট সিন্ডিকেট বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে। ৩. টিকিট কেনার ক্ষেত্রে সাধারণ জনগণকে সমান সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে। ৪. ট্রেনে জনসাধারণের জানমালের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ৫. ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি,  বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যাবস্থা নিশ্চিত করতে হবে। ৬. ট্রেনের সিট সংখ্যা বাড়ানো অথবা ট্রেনের সংখ্যা বাড়াতে হবে। তার সঙ্গে সঠিক সেবার মান ও তথ্যের জবাবদিহি নিশ্চিতে শক্তিশালী মনিটরিং টিম গঠন করতে হবে।