‘জাতির পিতাকে হত্যার মধ্য দিয়ে দেশকে শৃঙ্খলিত করা হয়েছিল’

বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ ও পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সভাপতি নূর-ই-আলম চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে শৃঙ্খলিত করা হয়েছিল। এটি ছিল আদর্শকে হত্যার ষড়যন্ত্র। তিনি বলেন, ‘এখন নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে।’ এ ষড়যন্ত্র মোকাবিলায় রাজপথে ঐক্যবদ্ধ আন্দোলনের আহ্বান জানান চিফ হুইপ।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার (১২ আগস্ট) সংসদ ভবনের এলডি হলে পার্লামেন্ট মেম্বার্স ক্লাব সদস্যদের পক্ষ থেকে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গসহ শাহাদাত বরণকারী সবার রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় চিফ হুইপ বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুকন্যা  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে সকবাইকে সতর্ক থাকতে হবে। কোভিড পরবর্তী ইউক্রেন-রাশিয়া যুদ্ধের সময় দেশের চলমান উন্নয়নকে অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই।’

পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সাধারণ সম্পাদক ক্যাপ্টেন তাজুল ইসলাম এমপির সঞ্চালনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে কাজী ফিরোজ রশীদ, উবায়দুল মুকতাদির চৌধুরী ও শামসুল হক টুকু বক্তব্য রাখেন। সংসদ সচিবালয়ের পেশ ইমাম আবু রায়হান অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন। অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের  সদস্যরা উপস্থিত ছিলেন।