পল্টনে কাউন্সিলরের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাকে মারধরের অভিযোগ

রাজধানীর পল্টন এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকে মারধর করেছেন একই ওয়ার্ডের কাউন্সিলর। আহত আওয়ামী লীগ নেতাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নাম জসীম উদ্দিন। তিনি ১৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এ ঘটনায় জসীম উদ্দিনের মেয়ে মহিলা আওয়ামী লীগের সেক্রেটারি শিবা আক্তার যুথী পল্টন থানায় একটি সাধারণ ডায়েরি (নং ১১২৮) করেছেন।

যুথী তার অভিযোগে জানান, সপ্তাহখানেক আগে তিনি পল্টন থানা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এতে ১৩ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর এনামুল হক আবুল রাজনৈতিক প্রতিহিংসাবশত পল্টন থানা ছাত্রলীগের সাবেক ও বহিষ্কৃত সভাপতি মিরন নামের একজনকে দিয়ে ফেসবুকে বাজে মন্তব্য করান।

বিষয়টি নিয়ে তার বাবা জসীম উদ্দিন ফোন করে মিরনকে জিজ্ঞেস করলে মিরন ও তার সঙ্গে থাকা কাউন্সিলর এনামুল হক আবুল সুকৌশলে মঙ্গলবার রাত আনুমানিক ১২টার দিকে শান্তিনগর রাজারবাগস্থ হোয়াইট হাউস হোটেলে তাকে ডেকে নিয়ে যায়।

সেখানে বাজে মন্তব্য প্রসঙ্গে জানতে চাইলে এনামুল হক আবুল ক্ষিপ্ত হয়ে তার ছোট ভাই পান্না, রানা, সবুজ, রাশেদ এবং মিরনসহ আরও ৭/৮ জন মিলে জসীমকে মারধর করে। পরে জখম অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করায়।

চিকিৎসকের বরাত দিয়ে যুথী জানান, তার বাবার মুখের বিভিন্ন জায়গায় জখম হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

এদিকে হামলার ঘটনায় বুধবার (১৭ আগস্ট) বিকালে পল্টন এলাকায় মিছিল করেছে এলাকাবাসী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। মিছিলে কাউন্সিলর এনামুল, তার ভাই ও সঙ্গে থাকা হামলাকারীদের গ্রেফতারের দাবি জানানো হয়।

অভিযোগের বিষয়ে জানতে একাধিকবার ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক আবুলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া জানান, ফেসবুকে বাজে মন্তব্য করা নিয়ে হাতাহাতি হয়েছে। ওয়ার্ড কাউন্সিলরের উপস্থিতিতে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় আহত জসীম উদ্দীনের পরিবার একটি জিডি করেছে। আমারা অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেবো।