বাফওয়ার ল্যাঙ্গুয়েজ ল্যাবে প্রশিক্ষণ নেবে নভোএয়ারের ২০ জন

বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) পরিচালিত ল্যাঙ্গুয়েজ ল্যাবে নভোএয়ার লিমিটেডের প্রশিক্ষণার্থী ভর্তি ও বিভিন্ন বিষয়ে কার্যক্রম পরিচালনার জন্য একটি চুক্তি সই হয়েছে। চুক্তির ফলে প্রথমবারের মতো নভোএয়ার লিমিটেডের ২০ জন প্রশিক্ষণার্থী বাফওয়া পরিচালিত ল্যাঙ্গুয়েজ ল্যাবে প্রশিক্ষণে ভর্তি হয়।

সোমবার (২ সেপ্টেম্বর) বাফওয়া ও নভোএয়ার লিমিটেডের মধ্যে এ চুক্তি সই হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

চুক্তি সই অনুষ্ঠানে বাফওয়ার সভানেত্রী তাহমিদা হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

দেশের কর্মক্ষম জনগোষ্ঠীকে দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে নিজেদের জায়গা আরও সুদৃঢ়ভাবে তৈরি করে নেওয়ার জন্য নিজ ভাষা ছাড়াও অন্যান্য ভাষাশিক্ষার প্রয়োজনীয়তা অনুধাবন করে ২০১৭ সালের ২৪ জুলাই থেকে বাফওয়া পরিচালিত ল্যাঙ্গুয়েজ ল্যাবের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

ভাষা শিক্ষার প্রশিক্ষণকে আরও প্রসারিত করার লক্ষ্যে বাফওয়া হতে বিভিন্ন ভাষার ওপর প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ নতুনভাবে গ্রহণ করা হয়। এরই ধারাবাহিকতায় এ চুক্তি হয়।

বাফওয়া’র পক্ষে বাফওয়ার সভানেত্রী তাহমিদা হান্নান, কল্যাণ ও অনুষ্ঠান পরিদফতরের পরিচালক এবং সিনিয়র লিয়াজোঁ কর্মকর্তা এয়ার কমডোর আবুল ফজল মুহাম্মদ আতিকুজ্জামান এবং নভোএয়ার লিমিটেডের পক্ষে ম্যানেজিং ডাইরেক্টর গ্রুপ ক্যাপ্টেন মফিজুর (অবসরপ্রাপ্ত), সিনিয়র ম্যানেজার কেবিন সেফটি অ্যান্ড সার্ভিসেস মুক্তা ওয়াহীদ চুক্তিপত্রে সই করেন।

বাফওয়া কর্তৃপক্ষ এই প্রশিক্ষণটিকে জনসাধারণের জন্য উন্মুক্ত করেছে। অনুষ্ঠানে বাফওয়ার সহ-সভানেত্রীবৃন্দসহ সকল সদস্য এবং নভোএয়ার লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।