চট্টগ্রামে অনলাইনে মোটরযানের ফিটনেস সনদ দেওয়া শুরু হচ্ছে

চট্টগ্রাম বিভাগের আওতাধীন সার্কেল অফিসগুলোর জন্য আগামী ২৬ সেপ্টেম্বর থেকে অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে মোটরযানের ফিটনেস সনদ প্রদান কার্যক্রম শুরু করা হচ্ছে। মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) এক বিবরণীতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়।

‘মূল্যবান সময় বাঁচান, অ্যাপয়েন্টমেন্ট নিয়ে মোটরযানের ফিটনেস সনদ গ্রহণ করুন’ শিরোনামের এই বিবরণীতে আরও বলা হয়, অনলাইনে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে নির্ধারিত সময়ে গাড়ি হাজির করে সংশ্লিষ্ট সার্কেল অফিস থেকে ফিটনেস নবায়ন সনদ নিতে হবে।

অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ প্রক্রিয়ায় জানানো হয়েছে, বিআরটিএ সার্ভিস পোর্টাল (bsp.brta.gov.bd)-এ নিবন্ধন করুন ও লগ ইন করুন; মোটরযান সংযোজন অপশনে মোটরযান সংযোজন করুন; অ্যাপয়েন্টমেন্ট মেনু থেকে অ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করুন; নির্ধারিত সময়ে সার্কেলে মোটরযান হাজির করে ফিটনেস নবায়ন করুন; বিস্তারিত তথ্যের জন্য বিআরটিএ’র ওয়েবসাইট www.brta.gov.bd দেখুন।

এতে চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের আওতাধীন সার্কেল অফিসগুলো থেকে অ্যাপয়েন্টমেন্ট ছাড়া মোটরযানের ফিটনেস নবায়ন করা যাবে না বলে বিবরণীতে জানানো হয়।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (ইঞ্জিনিয়ার) শফিকুজ্জামান ভূঞা বাংলা ট্রিবিউনকে বলেন, একসঙ্গে বেশি মানুষ যাতে গাড়ির ফিটনেস নেওয়ার জন্য কার্যালয়ে না আসে সেজন্য এই ব্যবস্থা। আমরা যত মানুষকে দৈনিক সেবা দিতে পারবো শুধু তারাই আসবে। মানুষ অযথা যাতে হয়রানির শিকার না হয়। বেশি সেবাপ্রার্থী এলে দালালদের প্ররোচনায় পড়েন। নির্দিষ্ট সেবাপ্রার্থী এলে দালালদের দৌরাত্ম্য কমে যাবে বলে আশা করছি।