সাফজয়ী নারী ফুটবল দলকে সংবর্ধনা দিলো সম্মিলিত সাংস্কৃতিক জোট

সাফ নারী চ্যাম্পিয়নশিপ জয়ী ফুটবল দলকে সংবর্ধনা দিয়েছে বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক জোট।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে সাতটায় কেন্দ্রীয় শহীদ মিনারে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে এ সংবর্ধনা দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন— সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ, সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, চিত্রনায়ক ফেরদৌসসহ জোটের সকল সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা।IMG-20220926-WA0011(1)

কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর দেশ বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্বরা একে একে নারী ফুটবল দলের সদস্যদের গলায় ফুলের মালা ও খেলোয়াড়ের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

এ সময় আইএফআইসি ব্যাংকের উদ্যোগে বাংলাদেশ নারী ফুটবল দলকে পুরস্কার হিসেবে ১০ লাখ টাকার চেক প্রদান করেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ এ সারওয়ার।

অনুষ্ঠানে সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস বলেন, বীর কন্যারা যখন আমাদের বিজয়ী করেছে আমরা তখন বসে থাকতে পারি না। তাদের এই বিজয়কে শুধু ফুটবলের একটি প্রতিযোগিতার বিজয় মনে করি না। এটা সমাজকে পিছিয়ে নেওয়ার যে মধ্যযুগীয় যে চক্রান্ত আজও আমাদের দেশে বিদ্যমান, যারা নারীদের ঘরে আবদ্ধ করে রাখতে চেয়েছিল তাদের বিরুদ্ধে নারীদের সংগ্রামের বিজয়। নারী ও পুরুষ খেলোয়াড়দের মধ্যে বেতন বৈষম্য দূরীকরণের আহ্বান জানান তিনি।

নারী ফুটবলারদের বেতন কম কেন এ বিষয় স্পষ্ট করেন বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ। তিনি জানান, স্পন্সর স্বল্পতার কারণেই হচ্ছে না।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এমপি বলেন, পারিবারিক, সামাজিক, অর্থনৈতিক, ধর্মীয় সকল বাধা অতিক্রম করে তারা আজ এখানে দাঁড়িয়েছে। সবকিছু হয়েছে প্রধানমন্ত্রীর জন্য। তিনি প্রাথমিকে যে খেলা শুরু করেছে সেখান থেকে অনেক মেয়ে উঠে এসেছে। সেদিন তোমাদের বিজয় দেখে আমরা চোখের পানি ফেলেছি। আমরা সত্যিই গর্বিত।

অধিনায়ক সাবিনা খাতুন বলেন,  জয়ের পর থেকেই মনে হচ্ছে মানুষের মুখে হাসি ফোটাতে পেরেছি। এটি নিঃসন্দেহে বাংলাদেশের জন্য স্মরণীয়। এভাবে আপনারা সাপোর্ট দিয়ে গেলে আমরা আরও ভালো ভালো মুহূর্ত আপনাদের উপহার দিতে পারবো।