রিজার্ভ চুরি: প্রতিবেদন দাখিলে আরও ৩০ দিন সময় পেলো সিআইডি

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের বিষয়ে শুনানির জন্য ৩০ কার্যদিবসের সময়সীমা বৃদ্ধি করেছেন আদালত। বৃহস্পতিবার (৪ অক্টোবর) তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার রায়হান উদ্দিন খান আদালতে হাজির হওয়ার দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত কর্মকর্তা ওমরা হজ পালনের জন্য সৌদি আরবে থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি। এরপর আদালত তদন্ত প্রতিবেদন দাখিলের বিষয়ে শুনানির জন্য ৩০  কার্যদিবসের সময়সীমা বৃদ্ধি করেন।

এর আগে,গত ২৭ সেপ্টেম্বর এ মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার রায়হান উদ্দিন খান মামলাটির সুষ্ঠু-তদন্তের স্বার্থে ১৮০ কার্যদিবস সময়সীমা বাড়ানোর আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে গত ২ অক্টোবর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব তদন্ত কর্মকর্তা উপস্থিতিতে শুনানির জন্য ৪ অক্টোবর দিন ধার্য করেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করা হয়। ওই বছরের ১৫ মার্চ এ বিষয়ে মতিঝিল থানায় মামলা করেন বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং বিভাগের যুগ্ম পরিচালক জুবায়ের বিন হুদা। ১৬ মার্চ মামলাটি তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।