রাজধানীতে ঈদে মিলাদুন্নবীর (সা.) জশনে জুলুস

রাজধানীতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জশনে জুলুস (ধর্মীয় শোভাযাত্রা) করেছে আঞ্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া। রবিবার (৯ অক্টোবর) সকালে সোহরাওয়ার্দী উদ্যান থেকে জশনে জুলুস শুরু হয়। মাইজভাণ্ডারি দরবার শরীফের সাজ্জাদানশীন মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানীর নেতৃত্বে শত শত মানুষ জশনে জুলুসে অংশ নেন।

সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হয়ে জশনে জুলুস জাতীয় প্রেসক্লাব, পল্টন মোড়সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারও উদ্যানে ফিরে আসে। এ সময় অংশগ্রহণকারীদের হাতে কালেমা তৈয়াবা, জাতীয় পতাকা, আঞ্জুমানের পতাকা এবং নানা ধরনের বাণী ও স্লোগান লিখিত ব্যানার ও ফেস্টুন লক্ষ্য করা যায়।

ছবি: নাসিরুল ইসলাম

জুলুসে নারায়ে তাকবির, নারায়ে রেসালাত ও গাউসিয়তের ধ্বনিতে প্রকম্পিত হয় চারদিক। মাইজভাণ্ডারি দরবারের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে শান্তি মহাসমাবেশ।

শান্তি মহাসমাবেশে খ্যাতিমান আলেম ও ইসলামী চিন্তাবিদ ও গবেষকরা বক্তব্য রাখবেন। এছাড়া অতিথি হিসেবে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান সমাবেশে যোগ দেবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

ছবি: নাসিরুল ইসলাম

১২ রবিউল আউয়াল হযরত মুহাম্মদ (সা.) জন্ম ও ওফাত দিবস হিসেবে বিশ্বের মুসলিম সম্প্রদায়সহ শান্তিকামী মানুষের অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও যথাযথ ধর্মীয় মর্যাদায় দিবসটি উদযাপিত হচ্ছে।