ঢাকার প্রবেশপথগুলোতে চলছে পুলিশের তল্লাশি

রাজধানীর প্রবেশ পথগুলোতে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। থানা ও ট্রাফিক পুলিশের পাশাপাশি দায়িত্ব পালন করছেন আনসার সদস্যরা। সায়েদাবাদের গোলাপবাগ মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে চলা চেকপোস্টগুলোতে আজ অন্যান্য দিনের চেয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বেশি লক্ষ্য করা গেছে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, রাজধানীর গাবতলী দিয়ে আমিন বাজার ব্রিজ হয়ে যেসব যানবাহন রাজধানীতে ঢুকছে সেসব যানবাহনগুলোতে ত্ল্লাশি চালানো হচ্ছে। গন্তব্য সম্পর্কে জানতে চাওয়া হচ্ছে। সকাল থেকে দেখা গেছে অফিসগামী যাত্রীদের চলাচল। অন্যন্য দিনের চেয়ে আজ সড়কে যানবাহন অনেক কম। এ কারণে অনেককে পায়ে হেঁটে অফিসে যেতে দেখা গেছে। 

রাজধানীর গাবতলীতে চেকপোস্টে ডিউটি করা সাভার হাইওয়ে থানা পুলিশের এএসআই সাইফুদ্দিন প্রামানিক বাংলা ট্রিবিউনকে বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জনগণের জানমাল নিরাপত্তার লক্ষ্যে আমরা মাঠে রয়েছি চেকপোস্ট পরিচালনা করছি। কেউ যেন কোন ধরনের অপতৎপরতার সুযোগ না পায় সেজন্য আমরা তৎপর রয়েছে এবং সন্দেহ হলে ব্যক্তিদের চেক করছি।

১০-ডিসেম্বর-2

কল্যাণপুর বিআরটিসি বাস ডিপোতে চাকরি করা আজিজুল ইসলাম বলেন, সকাল থেকে বের হয়ে কোন গাড়ি পাচ্ছিলাম না। সাভার থেকে প্রথমে একটি অটোতে করে আমিনবাজার আসি। আমিনবাজার ব্রিজ পার হয়ে গাবতলী হয়ে এখন দেখতে পাচ্ছেন হেঁটে হেঁটে যাচ্ছি। সামনে যদি কিছু পাই তাহলে রিকশা বা অন্য কিছু পেলে সেটা দিয়ে চলে যাব নয়তো হাঁটা ছাড়া আর কোন গতি নেই।

সাভার থেকে রওনা হয়ে গাবতলী চেকপোস্ট পার হওয়ার সময় কথা হয় সৈয়দ আহমেদের সাথে। তিনি বলেন, সাভার থেকে আমিনবাজার আসার আগেই আমাদের গাড়ি থেকে নামিয়ে দেয়া হয়। আমিনবাজার এলাকায় আসার পর সেখান থেকে গাড়ি থেকে নেমে এখন হেঁটে হেঁটে যাচ্ছি।