নিউ ইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন

‘থাকবো ভালো, রাখবো ভালো দেশ, বৈধ পথে প্রবাসী আয়- গড়বো বাংলাদেশ’— এ প্রতিপাদ্যকে সামনে রেখে সোমবার নিউ ইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এ আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২২ উদযাপন করা হয়। দিনের শুরু থেকেই কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম কনস্যুলেটের অন্যান্য কর্মকর্তাসহ আগত সেবাপ্রার্থীদের অভ্যর্থনা ও শুভেচ্ছা জানান।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় রাষ্ট্রদূত নিউ ইয়র্ক কনস্যুলেট কর্তৃক প্রদত্ত কনস্যুলার ও কল্যাণ সেবার সংখ্যা ও মানের ব্যাপারে সন্তোষ প্রকাশ করে যুক্তরাষ্ট্রে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেটগুলো প্রবাসীদের দ্রুত সেবা প্রদানে সচেষ্ট ও বদ্ধ পরিকর বলে তিনি মন্তব্য করেন। সরকারের প্রবাসীবান্ধব নীতি ও কার্যক্রমের বর্ণনা দিয়ে তিনি সকলকে বৈধ পথে রেমিটেন্স পাঠাতে উৎসাহিত করেন।

02

শুভেচ্ছা বক্তব্যে কনসাল জেনারেল ড. ইসলাম বলেন, ‘অভিবাসীরা বাংলাদেশে রেমিটেন্স প্রেরণের মাধ্যমে দেশের অর্থনীতির চাকা সচল করার পাশাপাশি আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তিনি কনস্যুলেটে আগতদের আন্তর্জাতিক অভিবাসী দিবসের অভিনন্দন জানিয়ে বৈধ চ্যানেলে বাংলাদেশে রেমিটেন্স প্রেরণের আহ্বান জানান। বৈধ উপায়ে রেমিটেন্স প্রেরণের ক্ষেত্রে সরকার ঘোষিত বিভিন্ন প্রণোদনার বিষয়ে তিনি সকলকে অবহিত করেন।’