শীতার্ত মানুষের মাঝে যুবলীগের তিন লক্ষাধিক কম্বল বিতরণ

শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে যুবলীগ। দুই ধাপে তিন লাখ ৯ হাজার ৩৬০টি কম্বল বিতরণ করা হয়েছে দলটির পক্ষ থেকে। প্রথম ধাপে এক লাখ ৫৫ হাজার ৩৫০টি কম্বল এবং দ্বিতীয় পর্যায়ে আরও এক লাখ ৫৩ হাজার ১০টি কম্বল বিতরণ করা হয়। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) যুবলীগের উপ দফতর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনা মহামারীতে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, ঔষধ, মেডিক্যাল সেবা, বিনামূল্যে অক্সিজেন সেবা, অ্যাম্বুলেন্স ও করোনায় ব্যক্তির লাশ দাফন বা সৎকারে সহায়তা করে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত সৃষ্টি করেছে যুবলীগ। ফলে মহান জাতীয় সংসদে যুবলীগের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। মানবিক কার্যক্রম অব্যাহত রাখতে শীতেও দলটির যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নেতৃত্বে শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে দলটির নেতাকর্মীরা।

গত বছরের ২১ নভেম্বর যশোরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে এক হাজার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে দেশব্যাপী যুবলীগের শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন যুবলীগ চেয়ারম্যান পরশ। গত ২৯ নভেম্বর চট্টগ্রামে প্রধানমন্ত্রী জনসভা সফল করার লক্ষ্যে প্রস্তুতি সভা শেষে চট্টগ্রামের সিআরপি চত্বরে যুবলীগের পক্ষ থেকে এক হাজার শীতার্ত মানুষকে কম্বল বিতরণ করা হয়।

যুবলীগের সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রথম পর্যায়ে গত ১৫, ১৬ ও ১৭ জানুয়ারি যুবলীগের ৭ সদস্য বিশিষ্ট সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের নেতৃত্বে উত্তরবঙ্গের দিনাজপুরে ৪ হাজার, পঞ্চগড়ে ২ হাজার, নীলফামারীতে ২ হাজার ও ঠাকুরগাঁওয়ে ৪ হাজার শীতার্ত মানুষের শীতবস্ত্র বিতরণ করা হয় এবং ২য় পর্যায়ে গত ২ ফেব্রুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত কুড়িগ্রামে ১ হাজার, লালমনিরহাটে ১ হাজার, রংপুরে ১ হাজার, গাইবান্ধায় ১ হাজার, জয়পুরহাটে ১ হাজার, জামালপুরে ১ হাজার ও শেরপুর জেলায় ১ হাজার কম্বল বিতরণ করা হয়েছে।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুবলীগ চেয়ারম্যান পরশের আহ্বানে দেশব্যাপী যুবলীগের নেতাকর্মীরা শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি অব্যাহত রেখেছে। শীতের প্রথম পর্যায়ে ও ২য় পর্যায়ে যুবলীগের পক্ষ থেকে তিন লক্ষেরও অধিক কম্বল বিতরণ করা হয়েছে।