বইমেলায় নতুন বই ‘প্রপার্টিতে ভালো বিনিয়োগ, মন্দ বিনিয়োগ’

প্রপার্টিতে বিনিয়োগের আগে কী কী কাগজ যাচাই করতে হবে, আমরা জানি না। সেই প্রপার্টি আগেই কোথাও মর্টগেজ আছে কিনা, আমরা জানি না। সেই প্রপার্টি আগে কোথাও বিক্রি করা হয়েছে কিনা, তাও আমরা জানি না। বেশিরভাগ ক্ষেত্রেই শুধু সস্তায় পেলেই আমরা তাড়াহুড়ো করে প্রপার্টি কিনে ফেলি। সামান্য একটা কাগজে সই করেই সারাজীবনের সঞ্চয় অন্যের হাতে তুলে দেই। ফলে প্রতারিত হই। এক্ষেত্রে অসাধু ব্যবসায়ীদের দোষ দেওয়াই যায়, কিন্তু মূল কারণ হলো আমাদের সচেতনতার অভাব।

প্রপার্টিতে বিনিয়োগের আগে আমাদের সচেতনতা বাড়াতেই হবে। তবেই আমাদের বিনিয়োগ হবে সুরক্ষিত। তবেই প্রপার্টি আমাদের জন্য অ্যাসেট হবে, লায়াবিলিটি না। প্রপার্টিতে বিনিয়োগের জন্য আমাদের সচেতনতা বাড়াতে এই বই। পুরো বইয়ের পাতায় পাতায় লেখা আছে আমাদের বিনিয়োগ সুরক্ষিত করার মন্ত্র, প্রপার্টিতে বিনিয়োগের নানান অভিনব আইডিয়া, প্রতারণার শিক্ষামূলক সত্য গল্প এবং প্রপার্টি এজেন্ট বা ব্যবসায়ী হয়ে ওঠার জন্য অনুপ্রেরণার কথা।

আবাসিক বা বাণিজ্যিক, যেকোনও প্রপার্টিতে বিনিয়োগের জন্য খুব দরকারি একটি বই-"প্রপার্টিতে ভালো বিনিয়োগ, মন্দ বিনিয়োগ"। বইটি প্রকাশ করেছে আমলকী প্রকাশনী। পরিবেশক আইডিয়া প্রকাশন। একুশে বইমেলায় বইটি পাওয়া যাচ্ছে ৫১০ নম্বর স্টলে। মূল্য ৪৫০ টাকা।